আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: নেট বোলার থেকে কোটি টাকার বোলার, জোশুয়া লিটলকে কিনতে কোটি টাকা ওড়ালেন ফ্রাঞ্চাইজি মালিকেরা !!

কোচিতে শুক্রবার হয়েছে ছ’ঘণ্টার ধুন্ধুমার আইপিএল মিনি নিলাম (IPL Auction 2023)। ১৬৭ কোটি টাকায় বিক্রি হয়েছেন ৮০ জন ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন আয়ারল্যান্ডের (Ireland) জোশুয়া ...

Published on:

কোচিতে শুক্রবার হয়েছে ছ’ঘণ্টার ধুন্ধুমার আইপিএল মিনি নিলাম (IPL Auction 2023)। ১৬৭ কোটি টাকায় বিক্রি হয়েছেন ৮০ জন ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন আয়ারল্যান্ডের (Ireland) জোশুয়া লিটল (Josh Little)। চলতি বছর টি-২০ বিশ্বকাপে হ্যাটট্রিক করা জোশকে নিয়েছে গুজরাত টাইটান্স (Gujarat Titans)। ৫০ লক্ষ টাকার বেসপ্রাইজে থাকা জোশকে নিয়ে রীতিমতো কাড়াকাড়ি পড়ে গিয়েছিল নিলামে। শেষ পর্যন্ত চার কোটি ৪০ লক্ষ টাকায় বিক্রি হয়েছেন এই বাঁ-হাতি পেসার। আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএল খেলবেন তিনি। সেই দেশের ক্রিকেটাররা বারবার বলেছেন যে, তাঁরা স্বপ্ন দেখেন ক্রোড়পতি লিগে খেলার। সেই স্বপ্নপূরণ করছেন জোশ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জোশুয়া লিটল আইপিএল ২০২৩ সালে ৪ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে গুজরাট জায়ান্টস দলের সঙ্গে যুক্ত হয়েছেন, গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে জোশুয়ার জন্য একটি উত্তেজনাপূর্ণ বিডিং যুদ্ধ ছিল। তবে শেষ হাসিও তারাই হাসলো, এর আগে কখনও আইপিএল খেলতে দেখা যায়নি। যদিও এর আগে তিনি নেট বোলার হিসেবে ২০২২ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসের সাথে যুক্ত ছিলেন। তবে মাঝ অবস্থায় চেন্নাই শিবির ছেড়ে চলে যান লিটল। তবে এবছর তাকে প্লেয়ার রূপে দেখা যাবে আইপিএলের মঞ্চে।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড ক্রিকেট দলের ফাস্ট বোলার জোশুয়া লিটলের (Joshua Little) পারফরম্যান্স ছিল চমৎকার। বিশ্বকাপে তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক নিয়েছিলেন, তিনি তাঁর দেশের হয়ে ২২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩৩ উইকেট। আইরিশদের হয়ে ৫৩টি টি-২০ ম্যাচে ৬২ উইকেট। গুজরাট দলে তার প্রদর্শনের উপর নজর থাকবে তার শুভাকাঙ্খী দের।

About Author