আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“আইপিএলের থেকে বড় লিগ হলো পিএসএল…” মোহাম্মদ রিজওয়ান বেফাঁস মন্তব্য করে পড়লেন সমস্যায় !!

পাকিস্তান সুপার লিগকে(পিএসএল) পাকিস্তান দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) থেকেও বড় বলে বর্ণনা করেছেন। তিনি জানিয়েছেন এর পিছনের বড় কারণও। ...

Updated on:

পাকিস্তান সুপার লিগকে(পিএসএল) পাকিস্তান দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) থেকেও বড় বলে বর্ণনা করেছেন। তিনি জানিয়েছেন এর পিছনের বড় কারণও। প্রথম নন তিনি এর আগেও অনেক পাকিস্তানি প্লেয়ার আইপিএলের থেকে পিএসএল বড় লিগ বলে মনে করেন, সম্পূর্ণ ভিন্ন দুটি লিগ, ১৫ বছর সম্পন্ন করলে আইপিএল, অন্যদিকে ৭ বছর করলো পিএসএল, পিএসএল ও আইপিএল দুই দেশেরই দুটি বড় লিগ। তবে মোহাম্মদ রিজওয়ান এই বিষয়ে তার মতামত ব্যক্ত করেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মোহাম্মদ রিজওয়ান এই বিষয়ে মন্তব্য করে বলেছেন, “পিএসএল সারা বিশ্বকে অবাক করে দিয়েছে সবাই জানে। প্রাথমিকভাবে অনেকে মনে করেছিল বেশিদিন এই লিগ এগোতে পারবে না, বিশ্বে নিজের নাম তৈরি করেছে এই লিগ, পিএসএল আসার আগে আইপিএল সবথেকে বড় লিগ সবাই বলতো, কিন্তু পিএসএলে যারা খেলেছেন তাদের কাছে জিজ্ঞাসা করলে জানতে পারবেন পিএসএল হল পৃথিবীর সবথেকে কঠিন লিগ, কারণ যদি এখানে একজন রিজার্ভ প্লেয়ারও থাকেন, তিনিও তবে আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড় এবং বাইরে বসে আছেন তিনি।

পিএসএল খেলা হয় মাত্র ছয়টি দল নিয়ে, অন্যদিকে গত সিজিন থেকে আইপিএল শুরু হয়েছে দশটি দল নিয়ে, লোকেশ রাহুল হলেন গত সিজিনে সবথেকে বেশি কামাইকারি আইপিএল প্লেয়ার যিনি ভারতীয় মূল্যে ১৭ কোটি টাকা পেয়েছিলেন, অন্যদিকে বাবর আজম ছিলেন পিএসএলের সব থেকে দামি খেলোয়াড়, তিনি পেয়েছিলেন মোট ২.৩ কোটি টাকা। বিদেশি খেলোয়াড় হিসাবে উভয় লিগেই কিরণ পোলার্ড সব থেকে বেশি টাকা কামিয়েছেন। গত দুই মৌসুমে মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বে মুলতান সুলতানরা ফাইনালে উঠেছে। গত মৌসুমে রিজওয়ানকে পরাজিত হতে হয়েছিল শাহীন আফ্রিদির কাছে এবং তার আগের মৌসুমে এই দল ট্রফি জিতেছিল। পিএসএলে রিজওয়ান ১৪৪৬ রান করেছেন ৫৯টি ম্যাচ মিলে, তিনি এখন সব থেকে বেশি রান বানানোর তালিকার ষষ্ঠ স্থানে আছেন, পাকিস্তানি অধিনায়ক বাবর আজম তালিকার প্রথমে আছেন তিনি ২৪১৩ রান করেছেন ৬৮ টি ম্যাচ মিলে।

About Author
2.