আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করে কিংবদন্তি সচিনের রেকর্ড ভাঙলেন কোহলি !!

ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি হল শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট মানেই একসময় শচীন টেন্ডুলকার ছিল। ক্রিকেট থেকে শচীন টেন্ডুলকার অবসর নেওয়ার পর অনেকেই ...

Updated on:

ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি হল শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট মানেই একসময় শচীন টেন্ডুলকার ছিল। ক্রিকেট থেকে শচীন টেন্ডুলকার অবসর নেওয়ার পর অনেকেই ভেবেছিলেন আর কেউ হয়তো শচীনের অভাব পূরণ করতে পারবে না কিন্তু শচীনের অভাব বিরাট কোহলি অনেকটাই পূরণ করে দিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এক সময় শচীন টেন্ডুলকার একা হাতেই ভারতীয় ক্রিকেটকে টেনেছিলেন। ঝুড়ি ঝুড়ি রান করেছিলেন ব্যাটা হাতে, একের পর এক সেঞ্চুরি করেছিলেন। আর সেইসাথে অনেকগুলি বিশ্ব রেকর্ড করেছেন শচীন টেন্ডুলকার। বিরাট কোহলিও সেই একই পথেই হাঁটছেন। ব্যাট হাতে বিরাট কোহলি ঝুরিঝুরি রান করার পাশাপাশি শচীন টেন্ডুলকারের দিকেই সেঞ্চুরি নিরিখে এগিয়ে চলেছেন। এবার বিরাট কোহলি ভেঙ্গে দিলেন শচীন টেন্ডুলকারের আরো একটি রেকর্ড।

শনিবার চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দল খেলতে নেমেছিল। আর বিরাট কোহলি ব্যাট হাতে এই ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করেন। আর সেই সাথেই শচীন টেন্ডুলকারের রেকর্ড তিনি ভেঙে দিলেন। ওয়ানডে ফরম্যাটে দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ৪৪ টি সেঞ্চুরি করার নজির গড়লেন।

দীর্ঘদিন ধরে বিরাট কোহলি ব্যাট হাতে রান পাচ্ছিলেন না। রানের খরা লেগেই চলেছিল বিরাট কোহলির। আফগানিস্তানের বিরুদ্ধে এবারের বিশ্বকাপে বিরাট কোহলি ফর্মে ফিরেছিলেন দুর্দান্ত সেঞ্চুরি করে। সেই সাথে বিরাট কোহলির ক্রিকেটের তিনটি ফরম্যাটে সেঞ্চুরি হয়ে গেল। এবার ওয়ানডে ক্যারিয়ারে বিরাট কোহলির ৪৪ তম সেঞ্চুরি হয়ে গেল বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে। সেই সাথে কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে তিনি টপকে গেলেন।

ক্যারিয়ারের ৪৪ তম শতরানটি ৪১৮তম ইনিংসে করেছিলেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার। সেখানে বিরাট কোহলি ২৫৬ টি ইনিংসেই ক্যারিয়ারের ৪৪ তম শতরানটি করে ফেলেন।

About Author
2.