আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘টেস্ট সিরিজও অনায়াসে জিতে নেব’, সিরিজ জিতে ভারতকে হুঁশিয়ারি বাংলাদেশের অধিনায়ক লিটন দাসের !!

এই মুহূর্তে ভারতীয় দল নিউজিল্যান্ড সফরের পরে বাংলাদেশে উড়ে গিয়েছে। বাংলাদেশে গিয়ে প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়েছে বাংলাদেশ এবং ভারতের মধ্যে। ভারতের সিরিজ ...

Updated on:

এই মুহূর্তে ভারতীয় দল নিউজিল্যান্ড সফরের পরে বাংলাদেশে উড়ে গিয়েছে। বাংলাদেশে গিয়ে প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়েছে বাংলাদেশ এবং ভারতের মধ্যে। ভারতের সিরিজ হাতছাড়া হয়েছে এই ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হেরে। অপরদিকে ভারতকে প্রথম দুটি ম্যাচে হারিয়ে লিটন দাসের বাংলাদেশ দল ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে এক ম্যাচ বাকি থাকতেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শেষবার ২০১৫ সালে কোনো দ্বিপাক্ষিক সিরিজে ভারতকে বাংলাদেশ হারিয়েছিল। ২০১৫ সালের পর ২০২২ সালে এসে ৭ বছর পর আবারো ঘরের মাঠে বাংলাদেশ দল ভারতকে পেয়ে ওয়ানডে সিরিজ জিতে নিল। এই ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ ক্রিকেট দল স্বাভাবিকভাবেই খুবই উচ্চশ্বিত।

ভারতের বিরুদ্ধে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল ওয়ানডে সিরিজ শুরুর আগেই হঠাৎই চোট পেয়ে ছিটকে যান ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে। এই সিরিজে তার পরিবর্তে লিটন দাস বাংলাদেশ দলের নতুন অধিনায়ক হিসেবে নেতৃত্ব পান। নেতৃত্ব পেয়েই তিনি বাজিমাত করলেন।

দ্বিতীয় বাংলাদেশি অধিনায়ক হিসাবে লিটন দাস ভারতীয় দলকে পরাজিত করার রেকর্ড ও প্রথম দুই ম্যাচ জয়ের রেকর্ড করে ফেললেন। দলের খেলোয়াড়দের ম্যাচ জিতে প্রশংসা করার পাশাপাশি হুমকিপূর্ণ হুঁশিয়ারি দিলেন ভারতীয় দলকে লিটন দাস।

বাংলাদেশের অধিনায়ক লিটন দাস দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে বললেন, “আমি খুব খুশি সিরিজ জিতে। এটা আমার প্রথম সিরিজ জয় অধিনায়ক হিসাবে। প্রথমে আমরা এই ম্যাচে চাপে পড়ে গিয়েছিলাম কিন্তু যেভাবে মেহেদী হাসান এবং মাহমুদুল্লাহ ভাই পারফরম্যান্স করে দলের রান বড় জায়গায় নিয়ে গেল সত্যিই তা প্রশংসনীয়। ম্যাচ জয়ের জন্য দলের প্রত্যেক ক্রিকেটারই নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে। এভাবে যদি আমরা পারফরম্যান্স করতে পারি তাহলে আমরা অনায়াসেই দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে নিতে পারব।”

About Author