আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শচীনের পর দিল্লি দলে খেলার সুযোগ পেলেন শেবাগের ছেলে, করছেন বাবার মতোই দুর্ধর্ষ ব্যাটিং-দেখুন ভিডিও !!

শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারকে ক্রিকেট মাঠে পদাঙ্ক অনুসরণ করতে দেখা যায়। সেখানে বর্তমানে ভারতীয় ঘরোয়া দলের হয়ে অর্জুন দুর্দান্ত পারফর্ম করে সর্বত্র শিরোনামে রয়েছে। ...

Updated on:

শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারকে ক্রিকেট মাঠে পদাঙ্ক অনুসরণ করতে দেখা যায়। সেখানে বর্তমানে ভারতীয় ঘরোয়া দলের হয়ে অর্জুন দুর্দান্ত পারফর্ম করে সর্বত্র শিরোনামে রয়েছে। অন্যদিকে, নিজের ক্যারিয়ারে অভিষেক করতে প্রস্তুত ভারতের বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের ছেলেও। আপনাকে আমরা বলি শেবাগ এমন ঐতিহাসিক ইনিংস যে টেস্ট ক্রিকেটে খেলেছেন, তা এখনো সবার মনে আছে। এমন পরিস্থিতিতে বাবার দিকে তাকিয়ে, সম্প্রতি U16 বিজয় মার্চেন্ট ট্রফিতে আর্যবীর শেবাগকে দিল্লি দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলে ভারতের হয়ে ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র শেবাগ বিস্ফোরক ব্যাটিং করে পাগল করে দিয়েছিলেন সবাইকে। এমনকি ওডিআই স্টাইলে টেস্ট ক্রিকেটে ব্যাটিং এবং সবথেকে বিপজ্জনক খেলোয়াড়দের মধ্যে একজন করে তুলেছিল প্রথম বল থেকেই বোলারদের আক্রমণ করা বীরেন্দ্র শেবাগকে।

যদিও অনেকদিন হয়ে গেছে বীরেন্দ্র শেবাগ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে একটি সুখবর এসেছে শেবাগের ভক্তদের জন্য, জানিয়ে রাখি আপনাকে যে এখন পেশাদার ক্রিকেটে শেবাগের ছেলে পা রাখছেন। বিসিসিআই আয়োজিত সাম্প্রতিক অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফির জন্য দিল্লি দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে বীরেন্দ্র শেবাগের ছেলে আর্যবীর শেবাগকে। আপনাকে আমরা বলি যে আর্যবীর শেবাগকে বিজয় মার্চেন্ট ট্রফি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে দিল্লী দলের প্লেয়িং একাদশের সুযোগ দেওয়া হয়নি। যদিও দিল্লি দলের ব্যাটিং এই ম্যাচে বিস্ময়কর ছিল। ১০৪ বলে ১২৮ সালের ইনিংস খেলার ওপেনার সার্থক রায়।

অপরাজিত সেঞ্চুরি করেন শচীন, ফিফটি করেন প্রণব। যদিও প্লেয়িং ইলেভেনে আর্যবীর সুযোগ পাননি, কিন্তু একেবারে তার বাবা বীরেন্দ্র শেবাগের মতো তার ব্যাটিং স্টাইল। সম্প্রতি, আর্যবীরের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আছে যাতে তাকে দেখা যাচ্ছে বোলারদের বিরুদ্ধে বায়বীয় শট খেলতে। ভারতেই শুধু নয় বিশ্বের সবথেকে বিপজ্জনক ব্যাটসম্যানদের মধ্যে বীরেন্দ্র শেবাগের রেকর্ডকে গণ্য করা হয়। ভারতের হয়ে শেবাগ ১০৪ টি টেস্ট ম্যাচ খেলেছেন, প্রায় ৮৫৮৬ রান করেছেন ৫০ গড়ে। এর পাশাপাশি ২৫১ টি ওয়ানডে খেলেছেন বীরেন্দ্র শেবাগ এবং ৮২৭৩ রান করেছেন ৩৫ গড়ে।

About Author
2.