আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ব্যর্থ রোহিতের মরিয়া লড়াই, বাংলাদেশের কাছে সিরিজ হার ভারতের

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ৫ রানে হারল ভারত। একই সঙ্গে সিরিজ়ও হাতছাড়া হল রোহিত শর্মাদের। বাংলাদেশের মাটিতে পর পর দু’টি এক দিনের সিরিজ় ...

Published on:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ৫ রানে হারল ভারত। একই সঙ্গে সিরিজ়ও হাতছাড়া হল রোহিত শর্মাদের। বাংলাদেশের মাটিতে পর পর দু’টি এক দিনের সিরিজ় হারল ভারত। বুধবার মীরপুরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭১ রান করেন লিটন দাসরা। জবাবে ৯ উইকেটে ২৬৬ রানে শেষ হল ভারতের ইনিংস। কাজে এল না রোহিত শর্মার ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস। ক্রিকেটপ্রেমীরা দেখলেন আহত রোহিত কতটা ভয়ঙ্কর এবং সুন্দর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ফিল্ডিং করার সময় বাঁ হাতের হাতের বুড়ো আঙুলে চোট পান রোহিত শর্মা। তবু দলের হার বাঁচাতে ব্যাট করতে নামতে হল তাঁকে। ব্যাটিং অর্ডারের নয় নম্বরে ২২ গজে আসেন রোহিত। চোট নিয়েই দলকে জেতানোর মরিয়া চেষ্টা করলেন অধিনায়ক। আগ্রাসী মেজাজে একাধিক চার, ছক্কাও মারলেন। তিনি যন্ত্রণা উপেক্ষা করে দলকে জেতানোর মরিয়া চেষ্টা করলেও ২২ গজে যোগ্য সঙ্গী পেলেন না। তাঁর ২৮ বলের ইনিংসে রয়েছে তিনটি চার এবং পাঁচটি বিরাট ছক্কা। শেষ বলে ৬ রান দরকার ছিল ভারতের জয়ের জন্য। কিন্তু সেই রান আর তুলতে পারলেন না আহত অধিনায়ক।

বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৭১ রান সংগ্রহ করে। মেহেদি ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৩ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। ১০২ বলে ৮২ রান করেন শ্রেয়স আইয়ার।মুস্তাফিজুরের শেষ ওভারের প্রথম বলে কোনও রান ওঠেনি। দ্বিতীয় বলে চার মারেন রোহিত। তৃতীয় বলও বাউন্ডারিতে পাঠান হিটম্যান। চতুর্থ বলে কোনও রান ওঠেনি। সুতরাং, শেষ ২ বলে জয়ের জন্য ১২ রান দরকার ছিল টিম ইন্ডিয়ার। পঞ্চম বলে ছক্কা হাঁকান রোহিত।

শেষ বলে ছয় মারলেই ভারত ম্যাচ জিতত। তবে ইয়র্কার ডেলিভারিতে রোহিতকে ছক্কা হাঁকানো থেকে বিরত করেন মুস্তাফিজ। বাংলাদেশের ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ৯ উইকেটে ২৬৬ রানে আটকে যায়। ৫ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারে ভারত। রোহিত ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন।

About Author