আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বকাপে হারের বদলা! ঘরে ডেকে ভারতকে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ হারিয়ে দিল বাংলাদেশ

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচেও হারল ভারত। একই সঙ্গে সিরিজ়ও হাতছাড়া হল রোহিত শর্মাদের। বাংলাদেশের মাটিতে পর পর দু’টি এক দিনের সিরিজ় হারল ভারত। ...

Published on:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচেও হারল ভারত। একই সঙ্গে সিরিজ়ও হাতছাড়া হল রোহিত শর্মাদের। বাংলাদেশের মাটিতে পর পর দু’টি এক দিনের সিরিজ় হারল ভারত। বুধবার মীরপুরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭১ রান করেন লিটন দাসরা। জবাবে ৯ উইকেটে ২৬৬ রানে শেষ হল ভারতের ইনিংস। কাজে এল না রোহিত শর্মার ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৭১ রান সংগ্রহ করে। মেহেদি ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৩ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। ১০২ বলে ৮২ রান করেন শ্রেয়স আইয়ার। মুস্তাফিজুরের শেষ ওভারের প্রথম বলে কোনও রান ওঠেনি। দ্বিতীয় বলে চার মারেন রোহিত। তৃতীয় বলও বাউন্ডারিতে পাঠান হিটম্যান। চতুর্থ বলে কোনও রান ওঠেনি।

সুতরাং, শেষ ২ বলে জয়ের জন্য ১২ রান দরকার ছিল টিম ইন্ডিয়ার। পঞ্চম বলে ছক্কা হাঁকান রোহিত। শেষ বলে ছয় মারলেই ভারত ম্যাচ জিতত। তবে ইয়র্কার ডেলিভারিতে রোহিতকে ছক্কা হাঁকানো থেকে বিরত করেন মুস্তাফিজ। বাংলাদেশের ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ৯ উইকেটে ২৬৬ রানে আটকে যায়। ৫ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারে ভারত। রোহিত ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ৫ রানের উত্তেজক জয় তুলে নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

About Author