আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘ওরা চাপ নিতে পারে নি’, বাংলাদেশের কাছে হেরে ব্যাটারদের তুলোধনা করলেন রোহিত !!

ভারতীয় দল এই মুহূর্তে বাংলাদেশে উড়ে গিয়েছে নিউজিল্যান্ড সফর শেষ করে। ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। ওয়ানডে ...

Updated on:

ভারতীয় দল এই মুহূর্তে বাংলাদেশে উড়ে গিয়েছে নিউজিল্যান্ড সফর শেষ করে। ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ ছিল রবিবার। আর বাংলাদেশের কাছে এই ম্যাচে হেরে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল। এই দিন টসে জিতে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠায়। ব্যাটিং করতে নেমে শুরুতেই ভারতের ব্যাটিং বিপর্যয় ঘটে। রোহিত শর্মা, বিরাট কোহলি, শিখর ধাওয়ানরা রান পেলেন না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

একমাত্র কে এল রাহুল ভারতের সফল ব্যাটসম্যান। ভারতের ইনিংস ১৮৬ রানে শেষ হয়ে যায় কে এল রাহুলের ৭৩ রানে ভর করে। ভারত সম্পূর্ণ পঞ্চাশ ওভারও খেলতে পারেনি।১৮৬ রান করে ওয়ানডে ক্রিকেটে ম্যাচ জেতাটা মোটেও সহজ নয় সেটা ভারত অধিনায়ক রোহিত শর্মা ভালোভাবেই জানতেন। কারণ বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটেও ১৮৬ রান চেঞ্জ করা যায়।

বাংলাদেশ জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে শুরু থেকে উইকেট হারাতে থাকে। একটা সময় মনে হচ্ছিল বাংলাদেশ এই ম্যাচ হেরে যাবে। বাংলাদেশের জয়ের জন্য শেষ উইকেটে ৫১ রান প্রয়োজন ছিল। অপরদিকে মাত্র একটি উইকেট দরকার ছিল ভারতের কিন্তু এক উইকেট হাতে রেখেই মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত ৩৯ রানে ভর করে বাংলাদেশ ম্যাচ জিতে নেয়।

ম্যাচ হেরে অধিনায়ক রোহিত শর্মা দলের ব্যাটসম্যানদের উপর সমস্ত দায় চাপালেন। ম্যাচ হেরে রোহিত শর্মা বললেন,“বল শুরু থেকেই টার্ন করছিল। এই পিচে কঠিন ব্যাট করা কিন্তু কোন জায়গা নেই আমাদের অজুহাত দেওয়ার। কারণ এই ধরনের পিচে আমাদের ব্যাটাররা খেলতে অভ্যস্ত। আসলে এই ম্যাচের চাপ আমাদের ব্যাটাররা নিতে পারেনি। তবে আশা করছি পরিস্থিতি পাল্টাবে পরের ম্যাচে।”

About Author