আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ল্যাজেগোবরে বাবররা, পাকিস্তানকে ৭৪ রানে হারিয়ে প্রথম টেস্ট জিতে নিল ইংল্যান্ড !!

দীর্ঘ ২২ বছর পর ইংল্যান্ড ক্রিকেট দল টেস্ট সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তানের মাটিতে। এই মুহূর্তে ইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ চলছে। ১ ...

Updated on:

দীর্ঘ ২২ বছর পর ইংল্যান্ড ক্রিকেট দল টেস্ট সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তানের মাটিতে। এই মুহূর্তে ইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ চলছে। ১ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট সিরিজ শুরু হয়েছে ইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যে। এই টেস্টে টস দিতে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস সিদ্ধান্ত নিয়েছিলেন প্রথমে ব্যাটিং করার। শুরু থেকে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ব্যাটিং করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন। ইংল্যান্ডের চারজন ব্যাটসম্যান প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর প্রথম ইংনিসে ৬৫৭ রানের পাহাড় খাড়া করে ইংল্যান্ড এই চারজন ব্যাটসম্যানের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে। প্রথম ইনিংসে ইংল্যান্ডের জ্যাক ক্রাউলি,বেন ডুকেট,অলি পোপ এবং হ্যারি ব্রুক সেঞ্চুরি করেন। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা এই ম্যাচে টি-টোয়েন্টি ফরম্যাটের ভঙ্গিমায় ব্যাটিং করেন। ইংল্যান্ডের ব্যাটসম্যানরা আক্রমণাত্মক ব্যাটিং করেন শুরু থেকে শেষ পর্যন্ত।

পাকিস্তানের দুই ওপেনার ভালো শুরু করে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে। এই ইনিংসে পাকিস্তানে দুই ওপেনারই সেঞ্চুরি করে। পাক অধিনায়ক বাবর আজম সেঞ্চুরি করেন। পাকিস্তানের প্রথম ইনিংস ৫৭৯ রানে শেষ হয়ে যায়। প্রথম ইনিংসে পাকিস্তান ৭৮ রানে ইংল্যান্ডের থেকে পিছিয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রাউলি আবারও হাফ সেঞ্চুরি করেন ব্যাটিং করতে নেমে।

জো রুট,হ্যারি ব্রুক হাফ সেঞ্চুরি করেন। ২৬৪ রান দ্বিতীয় ইনিংসে করে ইংল্যান্ড ডি-ক্লিয়ার করে দেয়। পাকিস্তানের জয়ের জন্য চতুর্থ ইনিংসে ৩৪২ রানের প্রয়োজন ছিল। পাকিস্তান জবাবে ব্যাটিং করতে নেমে ২৬৪ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায়। ইংল্যান্ড এই ম্যাচ ৭৪ রানে জিতে নেয়। ইংল্যান্ডের পেস বোলার অলি রবিনসন ম্যাচের সেরা হয়েছেন।

About Author
2.