আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘গ্লাভস পরেও ক্যাস মিস’ সমর্থকদের রোষের মুখে কেএল রাহুল

ভারত-বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়াকে ১উইকেটে হারতে হয়েছে। বাংলাদেশ সফরে গিয়ে প্রথম ম্যাচে হারের পর আরও একটি বড় ধাক্কা খেয়েছে ...

Published on:

ভারত-বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়াকে ১উইকেটে হারতে হয়েছে। বাংলাদেশ সফরে গিয়ে প্রথম ম্যাচে হারের পর আরও একটি বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। ৪ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলার ঠিক আগে, ঋষভ পন্ত রহস্যজনক ভাবে ছিটকে যান। তার জায়গায় উইকেটকিপিংয়ের দায়িত্ব নেন কেএল রাহুল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ৭৩ রানের ইনিংস খেলেন তিনি। মেডিকেল টিমের পরামর্শে ঋষভ পন্তকে ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়ার হয়। এরপরে কেএল রাহুলকে উইকেটের পিছনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ভারতীয় সহ-অধিনায়ক লোকেশ রাহুল প্রকাশ করেছেন যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাকে ওয়ানডে ফর্ম্যাটে মিডল অর্ডারে ব্যাট করতে এবং উইকেটের পিছনে দাঁড়াতে থাকার জন্য প্রস্তুত হতে বলেছিল।

লোকেশ রাহুল ২০২১ সালে কিছু ম্যাচে উইকেটের পিছনে দায়িত্ব নিয়েছিলেন। এদিনও ভারতের উইকেটের পিছনে দায়িত্ব পালন করেন তিনি, তবে এদিন মেহেদি হাসান মিরাজের ক্যাচ ফেলে দেন কেএল রাহুল। যার ফলে ভারতীয় দলের এক উইকেটের পরাজয় হয়।

পন্তের অনুপস্থিতির বিষয়ে জিজ্ঞাসা করা হলে লোকেশ রাহুল কিছুটা হতাশ হয়েই বলেছিলেন, ‘গত আট-নয় মাসে আমরা অনেক ওয়ানডে খেলিনি, কিন্তু আপনি যদি ২০২০-২১ দেখেন, আমি উইকেট কিপিং করেছি এবং আমি চার ও পাঁচ নম্বরে ব্যাট করেছি। দল আমাকে এই চরিত্রে পারফর্ম করতে বলেছে। আমি সাদা বলের ক্রিকেটে এই ভূমিকার জন্য প্রস্তুত।’

এই ক্যাচ মিসের পর এক সমর্থক লেখেন, ‘দারুণ কেএল। তুমি তো গ্লাভস পরেও ক্যাস মিস করছ। ব্য়াটিং বোলিংয়ে খারাপ সময় যায় কিন্তু ফিল্ডিংয়ে কী করে এটা হয়।’ অপর একজন সরাসরি BCCI-কে আক্রমণ করেন এই হারের জন্য।

About Author