আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

পর্তুগালকে হারিয়ে এশিয়ার দ্বিতীয় দেশ হিসাবে নকআউটে দক্ষিণ কোরিয়া

জাপানের পর এবার দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপের নক-আউটে এশিয়ার অন্য়তম ফুটবল শক্তি। বৃহস্পতিবার রাতে স্পেনকে হারিয়ে নকআউটে উঠেছিল জাপান। আর শুক্রবার সন্ধ্যায় পর্তুগালকে দুই-এক গোলে হারিয়ে ...

Published on:

জাপানের পর এবার দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপের নক-আউটে এশিয়ার অন্য়তম ফুটবল শক্তি। বৃহস্পতিবার রাতে স্পেনকে হারিয়ে নকআউটে উঠেছিল জাপান। আর শুক্রবার সন্ধ্যায় পর্তুগালকে দুই-এক গোলে হারিয়ে প্রি-কোয়ার্টারে উঠলেন কোরিয়ানরা। ঘানা এবং উরুগুয়ের বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচে জয়ের ফলে আগেই বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করে ফেলেছিল পর্তুগাল। শুক্রবার সেই অর্থে ছিল নিয়ম রক্ষার ম্যাচ। দুটো বিষয় দেখার ছিল। প্রথম একাদশে কটা পরিবর্তন করা হয়, পাশাপাশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে খেলানোর ঝুঁকি নেন কিনা কোচ ফার্নান্দো স্যানতস।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জাপানের পর এবার দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপের নক-আউটে এশিয়ার অন্য়তম ফুটবল শক্তি। বৃহস্পতিবার রাতে স্পেনকে হারিয়ে নকআউটে উঠেছিল জাপান। আর শুক্রবার সন্ধ্যায় পর্তুগালকে দুই-এক গোলে হারিয়ে প্রি-কোয়ার্টারে উঠলেন কোরিয়ানরা। ৯১ মিনিটে কোরিয়ার জয়ের নায়ক সুপারসাব চো হি মিন। ম্য়াচের পাঁচ মিনিটে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে যান রোনাল্ডোরা। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে প্রথম গোল রিকার্ডো হোরর্তার। ২৭ মিনিটেই সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। কিমের গোলে বিশ্বকাপের নকআউটের স্বপ্ন দেখা শুরু হয়।

ঘানা বনাম উরুগুয়ে ম্যাচে উরুগুয়ে ২ গোলের ব্যাবধানে এগিয়ে থাকায় চাপ বাড়ে দক্ষিণ কোরিয়ার উপর। কারণ প্রি-কোয়ার্টার ফাইনালে উঠতে গেলে যেকোনো প্রকারে এই ম্যাচ জিততেই হত তাদের। দুই দল একাধিক গোলের সুযোগ পেলেও ম্যাচের পূর্ন সময়ে আর কোন গোল করতে পারেনি কোন দল। ম্যাচের অতিরিক্ত সময়ে নিজেদের অর্ধ থেকে প্রতি আক্রমণে পর্তুগালের বক্সে পৌঁছে দুর্দান্ত গোল করে দক্ষিণ কোরিয়া কে এগিয়ে দেন হুয়াং হিচান। আর এই গোলের সুবাদে ২-১ ফলাফলে পর্তুগালকে হারিয়ে এশিয়ার দ্বিতীয় দল হিসাবে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে চলে গেল দক্ষিণ কোরিয়া।

About Author