আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভুল দল নির্বাচনই হারিয়ে দিল ভারতকে, পরের ম্যাচেই হতে চলেছে বড় পরিবর্তন !!

শুক্রবার থেকে টি-টোয়েন্টি সিরিজের পর ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্ক ক্রিকেট স্টেডিয়ামে ভারত এবং নিউজিল্যান্ড সিরিজের ...

Updated on:

শুক্রবার থেকে টি-টোয়েন্টি সিরিজের পর ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্ক ক্রিকেট স্টেডিয়ামে ভারত এবং নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল।

এই ম্যাচে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠায়। প্রথমে ব্যাটিং করে ভারতের দুই ওপেনার শুভমান গিল এবং শিখর ধাওয়ান শুরুটা ভালোই করেছিল। এছাড়াও শ্রেয়াস আইয়ার দুর্দান্ত ব্যাটিং করেন মিডিল অর্ডারে ব্যাটিং করতে নেমে। তিনি দুর্দান্ত ৮০ রানের ইনিংস খেলেন। নির্ধারিত ৫০ ওভার শেষে এই তিনজনের ব্যাটে ভর করে ভারত ৩০৬ রান তোলে ৭ উইকেট হারিয়ে।

নিউজিল্যান্ড জবাবে ব্যাটিং করতে নেমে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় হাতে ৭ উইকেট রেখে। আর এই ম্যাচে ভারতের হারের কারণ হিসাবে ক্রিকেট বিশেষজ্ঞরা দায়ী করছে অধিনায়ক শিখর ধাওয়ানের ভুল দল নির্বাচনকেই।
এই ম্যাচে ঋষভ পন্থ আবারো ব্যর্থ হলেন। এছাড়াও ফর্মে থাকা সূর্য কুমার যাদব ব্যাট হাতে রান পেলেন না। অপরদিকে ভারতের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল বল হাতে চূড়ান্ত ব্যর্থ হলেন। অর্শদীপ সিং বল হাতে খারাপ পারফরম্যান্স করলেন অভিষেক ম্যাচে খেলতে নেমে।

এই ম্যাচে শিখর ধাওয়ান খেলতে নেমেছিল পাঁচজন বোলার নিয়ে। যার ফলে ভারতের ষষ্ঠ বোলারের অভাব ম্যাচে বেশ ভালোভাবে বোঝা গেল। বল হাতে অর্শদীপ সিং অনেক রান খরচ করে ফেললেও ধাওয়ান অর্শদীপকে দিয়েই বল করালো ষষ্ঠ বোলার না থাকার কারণে। যা ম্যাচে অনেকটাই পিছিয়ে দিয়েছিল ভারতকে।

ভারত এই ম্যাচে অলরাউন্ডারের অভাব পুরোপুরি ভাবে বুঝতে পেরেছে। ভারতীয় দলে এই মুহূর্তে দুই নিয়মিত অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। এই দুই খেলোয়াড়ই এই ম্যাচে ছিলেন না, যার কারনে একমাত্র অলরাউন্ডার হিসেবে ভারতের হাতে ছিলেন দীপক হুডা কিন্তু ভারত এই ম্যাচে তাকে খেলায়নি। এটাই এখন দেখার ভারত এই সমস্ত ভুলগুলি সংশোধন করে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামে কিনা। যদি দীপক হুডাকে অলরাউন্ডার হিসাবে খেলাতে হয় তাহলে টিম ম্যানেজমেন্ট কোন ব্যাটসম্যানকে বাইরে রাখবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.