আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বকাপে খারাপ পারফরমেন্সের জের, ছেঁটে ফেলা হল রাহুল দ্রাবিড়ের সহকারীকে !!

এবারের টুর্নামেন্টের শুরুটা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করলেও ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ১০ উইকেটের ব্যবধানে হেরে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলকে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল। আর ...

Updated on:

এবারের টুর্নামেন্টের শুরুটা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করলেও ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ১০ উইকেটের ব্যবধানে হেরে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলকে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল। আর বিসিসিআই কিছুতেই ভারতের এই লজ্জার হার মেনে নিতে পারেনি। আর সেই কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্ট একের পর এক করা সিদ্ধান্ত নিচ্ছে বিশ্বকাপের পর।

বিসিসিআইয়ের তরফে কয়েকদিন আগে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়া হয়েছে যে ছেঁটে ফেলা হবে ভারতীয় নির্বাচন কমিটির পুরো দলকে। বিসিসিআই বিজ্ঞপ্তি জারি করেছে নতুন নির্বাচন নেওয়ার জন্য। এবার রাহুল দ্রাবিড়ের সহকারি প্যাডি আপটনের ওপর কোপ পড়লো।

বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের নির্দেশে ভারতীয় ক্রিকেট দলে এই বছরের জুলাই মাসে মনোবিদ প্যাডি আপটনকে ভারতীয় দলের সাথে যুক্ত করা হয়েছিল। তবে বিশ্বকাপে ভারতীয় দলের এমন পারফরম্যান্সের পর বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে তাকে ছেঁটে ফেলার।

মানসিকভাবে ভারতীয় ক্রিকেটারদের চাঙ্গা করার জন্যই প্যাডি আপটনকে ওয়েস্ট ইন্ডিজ সফরে আগে নিয়োগ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেটাররা যাতে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করতে পারে সেদিকে তার উপর নজর রাখার দায়িত্ব ছিল। কিন্তু বিসিসিআই কর্তারা প্যাডি আপটনের পারফরম্যান্সে একেবারেই খুশি নয়। আর তার সাথে সেই কারণেই আর যুক্তি বাড়ালো না, ভারতীয় দল বাংলাদেশ সফরে যাওয়ার আগেই ছেঁটে ফেলা হলো তাকে।

উল্লেখ্য, ভারতীয় দলের সাথে ২০০৯ সালে প্রথমবার এই প্যাডি আপটন যুক্ত হয়েছিলেন। ২০১১ সালে যখন ভারত বিশ্বকাপ জিতেছিল তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সেখানে। ভারত ছাড়াও এই প্যাডি আপটানের বিভিন্ন দেশ এবং বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজির সাথে কাজ করার অভিজ্ঞতা আছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.