আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতকে উপেক্ষা করার সাহস কারও নেই, রামিজ রাজাকে সপাটে দিলেন অনুরাগ ঠাকুর !!

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সভার শেষে অক্টোবর মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, পাকিস্তানে আগামী বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হলে সেখানে ভারত খেলতে ...

Updated on:

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সভার শেষে অক্টোবর মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, পাকিস্তানে আগামী বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হলে সেখানে ভারত খেলতে যাবে না। তিনি সেই সাথে এটাও দাবি করেছিলেন যে এশিয়া কাপ পাকিস্তান থেকে ছড়িয়ে বিসিসিআই একটি নিরপেক্ষ জায়গায় করার চেষ্টা করছে।

বিসিসিআই সচিব জয় শাহের এই মন্তব্য শোনার পরে ভারত এবং পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা বাকযুদ্ধে জড়িয়ে পড়েছিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে তীব্র সমালোচনা করা হয়েছিল জয় শাহের এই মন্তব্যের। সেই সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা জয় শাহের সেই মন্তব্যের পর বলেছিলেন এশিয়া কাপ খেলতে ভারত যদি পাকিস্তানে না আসে তাহলে ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২৩ বিশ্বকাপে পাকিস্তানও খেলতে যাবে না ভারতে।

এখন পুরনো হয়ে গিয়েছে সেই প্রসঙ্গ। তবে ভারতকে সেই পুরনো কথা টেনে আবারো খোঁচা দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বড় মন্তব্য করলেন। এই দিন রামিজ রাজা বললেন, “পরের বছর ভারতে গিয়ে পাকিস্তান যদি বিশ্বকাপ না খেলে তাহলে সেটা কেউ দেখবে? পরিষ্কার কথা আমাদের, এশিয়া কাপ খেলতে ভারত যদি পাকিস্তানে আসে, তাহলেই আমরা বিশ্বকাপ খেলব ভারতে গিয়ে। ওরা যদি না আসে, তাহলে ওরা বিশ্বকাপ করতে পারে পাকিস্তানকে বাদ দিয়েই।”

এবার বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি তথা বর্তমান কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর কড়া জবাব দিলেন সেই মন্তব্যের। অনুরাগ ঠাকুর বললেন, “অপেক্ষা করুন সঠিক সময়ের জন্য। ক্রীড়া বিশ্বে এখন বড় শক্তি ভারত। ভারতকে কোন দেশ উপেক্ষা করতে পারে না।” অর্থাৎ এটাই অনুরাগ ঠাকুর বুঝিয়ে দিলেন যে, বর্তমানে ভারত ক্রিকেট বিশ্বে অন্যতম শক্তিশালী দেশ। তাই ভারতকে উপেক্ষা করে বিশ্বকাপকে পাকিস্তানের পক্ষে বয়কট করা অসম্ভব।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.