আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“বিরাট-রোহিতের জন্য ধাওয়ান যোগ্য মর্যাদা পায় না”, বিস্ফোরক রবি শাস্ত্রী !!

টি-টোয়েন্টি সিরিজের পর শুক্রবার থেকে ভারত এবং নিউজিল্যান্ড এর মধ্যে শুরু হয়েছে ওয়ানডে সিরিজ। ভারত ১-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে। শুক্রবার নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন ...

Updated on:

টি-টোয়েন্টি সিরিজের পর শুক্রবার থেকে ভারত এবং নিউজিল্যান্ড এর মধ্যে শুরু হয়েছে ওয়ানডে সিরিজ। ভারত ১-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে। শুক্রবার নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্ক ক্রিকেট স্টেডিয়ামে ভারত এবং নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল।

টস হেরে এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে শিখর ধাওয়ান এবং শ্রেয়াস আইয়ারের ব্যাটে নির্ধারিত ৫০ ওভার শেষে ভারত ভর করে ৩০৭ রান তোলে। নিউজিল্যান্ড জবাবে ব্যাটিং করতে নেমে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ৭ উইকেট হাতে রেখেই।

ভারত এই ম্যাচে হারলেও ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন অধিনায়ক শিখর ধাওয়ান। ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী ধাওয়ানের এই পারফরম্যান্সে খুব খুশি হয়েছেন। রবি শাস্ত্রী ধাওয়ানের পারফরম্যান্সে খুশি হয়ে বলেছেন এমন একজন ক্রিকেটার ধাওয়ান যিনি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অসাধারণ পারফরম্যান্স করেছে।

এই দিন রবি শাস্ত্রী বললেন,“একজন দুর্দান্ত ক্রিকেটার ধাওয়ান, সেই সাথে যথেষ্ট প্রশংসনীয় তার অধিনায়কত্ব। কিন্তু ভারতীয় ক্রিকেটে বর্তমানে সমস্ত ফোকাস বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে ঘিরেই। আর ধাওয়ান তার যোগ্যতা অনুযায়ী সেই কারণেই প্রশংসা পায় না। যদি আপনি ধাওয়ানের ওয়ানডে রেকর্ড গুলি দেখেন তাহলে সত্যিই সেগুলি প্রশংসনীয়। বড় ম্যাচে বড় বড় দলের বিরুদ্ধে ধাওয়ান সবসময় রান করেছে।”

এছাড়াও শাস্ত্রী বললেন, “এমন একজন ক্রিকেটারের ধাওয়ান যার কাছে অনেকগুলি ক্রিকেটীয় শর্ট আছে। এছাড়া ধাওয়ান বিশ্বের তাবড়-তাবড় ফাস্ট বোলারদের বিরুদ্ধে অনায়াসে ব্যাটিং করতে পারেন, যেটা ভারতের টপ অর্ডারের অনেক ব্যাটসম্যানই পারবে না। আর ওপেনিং এ যে কোন দলের কাছে ধাওয়ানের মতো একজন বাঁ হাতি ব্যাটসম্যান থাকা খুবই গুরুত্বপূর্ণ।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.