আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ঘানার বিরুদ্ধে দুর্দান্ত গোল! মারাদোনা, পেলে, মেসিকে টপকে বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়লেন রোনাল্ডো !!

বৃহস্পতিবার পর্তুগাল (Portugal) এবং ঘানা (Ghana) মুখোমুখি হয়েছিল ফুটবল বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে। এই গুরুত্বপূর্ণ ম্যাচ শুরু হয়েছিল ভারতীয় সময়ে রাত ৯:৩০ থেকে। এই ম্যাচে ক্রিশ্চিয়ানো ...

Updated on:

বৃহস্পতিবার পর্তুগাল (Portugal) এবং ঘানা (Ghana) মুখোমুখি হয়েছিল ফুটবল বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে। এই গুরুত্বপূর্ণ ম্যাচ শুরু হয়েছিল ভারতীয় সময়ে রাত ৯:৩০ থেকে। এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শুরু থেকেই গোল করার জন্য মুখিয়ে ছিলেন। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিশ্ব রেকর্ড করলেন এই ম্যাচে গোল করে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

বিশ্বের প্রথম ফুটবলার রোনাল্ডোই যিনি পাঁচটা আলাদা আলাদা বিশ্বকাপে খেলতে নেমে গোল করলেন পাঁচটা বিশ্বকাপেই। রোনাল্ডো এখনো পর্যন্ত যে কটি বিশ্বকাপ খেলেছেন গোল করেছেন সেই প্রত্যেকটি বিশ্বকাপেই। এতদিন পর্যন্ত লিওনের মেসির এই নজির ছিল। তিনি গোল করেছিলেন চারটি আলাদা আলাদা বিশ্বকাপে। এবার রোনাল্ডো বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে মেসিকে টপকে পাঁচটি বিশ্বকাপেই গোল করার রেকর্ড করলেন।

ঘানার বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নেমে রোনাল্ডো প্রথম থেকেই গোল করার জন্য মুখিয়ে ছিলেন। তবে ঘানার শক্তিশালী রক্ষণের কাছে গিয়ে বারবার রোনাল্ডো বাঁধা পড়ছিল। বর্তমানে বেশ বয়স বেড়েছে রোনাল্ডোর। আর সেই কারণেই তার আর আগের মতো গতি নেই, শারীরিক ক্ষমতাও কমে গিয়েছে। আর তাই অনায়াসে বল নিয়ে আগের মতো দ্রুত গতিতে তিনি গোলপোস্টের দিকে ঢুকতে পারছিলেন না।

এই দিন দুই দলের খেলা শুরু থেকেই অত্যন্ত ম্যারম্যারে লাগছিল। সেভাবে গোলের মুখ কোন দলই খুলতে পারছিল না। তবে প্রথম দিকে রোনাল্ডো একটি গোল করে ফেলেছিলেন কিন্তু সেই গোল ফাইল হয়ে যাওয়ার কারণে বাতিল হয়। প্রথমদিকে কোন দল গোল করতে পারেনি। দ্বিতীয়বার পর্তুগাল নেমে থেকেই ব্যাকুল হয়ে ওঠে গোল করার জন্য।

ম্যাচের ৬৫ মিনিটের মাথায় রোনাল্ডো এগিয়ে যাচ্ছিলেন বল নিয়ে গোল করার জন্য। সেই সময় তাকে বক্সের মধ্যেই ঘানার ডিফেন্ডার মহম্মদ সালিসু জোর ফাইল করে বসেন। সাথে সাথেই রেফারি পেনাল্টির নির্দেশ দেন। আর পেনাল্টি পেয়ে রোনাল্ডো সেখান থেকেই গোল করতে ভুল করেনি। রোনাল্ডো ডান পায়ে জোরালো শটে ঘানার জালে জড়িয়ে দেন বল। আর এই গোল করার সাথে সাথে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পাঁচটি আলাদা বিশ্বকাপে গোল করা প্রথম ফুটবলার হিসেবে বিশ্ব রেকর্ড করলেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.