আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

একটানা সর্বাধিক ওয়ানডে ম্যাচ খেলেছেন এই ৩ ভারতীয় ক্রিকেটার !!

গত দুই দশকে ভারতীয় দল ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ভারতীয় দল সাফল্যের শিখরে পৌঁছায় ধারাবাহিকভাবে পারফর্ম করা খেলোয়াড়দের নিয়ে। অনেক কিংবদন্তি খেলোয়াড় এই দলে ...

Updated on:

গত দুই দশকে ভারতীয় দল ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ভারতীয় দল সাফল্যের শিখরে পৌঁছায় ধারাবাহিকভাবে পারফর্ম করা খেলোয়াড়দের নিয়ে। অনেক কিংবদন্তি খেলোয়াড় এই দলে আছেন। এর মধ্যে প্রথমে নাম নেওয়া উচিত শচীন টেন্ডুলকারের।

অনেক খেলোয়াড় শচীনের সময় থেকে একটানা ওয়ানডে ক্রিকেটে অসাধারণ পারফর্ম করেছেন। আজকের প্রতিবেদনে রয়েছে, একটানা সর্বাধিক ওডিআই ম্যাচ খেলেছেন ভারতীয় দলের হয়ে যে ৩ ক্রিকেটার ; এবার জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে :-

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. শচীন টেন্ডুলকার :-১৮৫ টি ম্যাচ

ওডিআই ক্রিকেটে শচীন টেন্ডুলকারের নাম প্রায় প্রতিটি রেকর্ডের সাথে যুক্ত। ভারতের হয়ে সর্বাধিক একটানা ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ডটি তার নামে আছে। ১৯৯০ সালে ক্যারিয়ার শুরুর পর একটানা তিনি ৮ বছর ১৮৫টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। সেই সময়, ৬৬২০ রান করেন তিনি এবং তার মধ্যে ১৫ টি দুর্দান্ত সেঞ্চুরি ছিল।

২. মোহাম্মদ আজহারউদ্দিন :-১২৬ টি ম্যাচ

এই তালিকায় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন দ্বিতীয় স্থানে আছেন। ১৯৯১ থেকে ১৯৯৮ পর্যন্ত একটানা ১২৬ টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি। সেই সময় ২৭ টি হাফ সেঞ্চুরি সহ তিনি ৩৭৭৪ রান করেছেন। এরপর তার ক্যারিয়ার ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির পরে শেষ হয়ে যায়।

৩. বিরাট কোহলি :-১০২ টি ম্যাচ

একটানা সর্বাধিক ওয়ানডে খেলে থাকা ভারতীয় খেলোয়াড়দের মধ্যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তৃতীয় স্থানে আছেন। তিনি ভারতের হয়ে ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে টানা ১০২ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সেই সময়ে ২২ টি হাফ সেঞ্চুরি এবং ১৭ টি সেঞ্চুরি সহ ৪৫৫২ রান করেন তিনি।

About Author