আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘বাকিদের বসিয়ে সঞ্জুকে খেলার সুযোগ দাও…’, আবারো ব্যর্থ ঋষভকেই খোঁচা দিলেন শাস্ত্রী !!

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাতিল হওয়ার পর সিরিজের দ্বিতীয় ম্যাচ ছিল আজ। ভারত এই ম্যাচে ১৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন প্রথমে ব্যাট করে। ...

Updated on:

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাতিল হওয়ার পর সিরিজের দ্বিতীয় ম্যাচ ছিল আজ। ভারত এই ম্যাচে ১৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন প্রথমে ব্যাট করে। তার মধ্যে আকর্ষণীয় ছিল সূর্য কুমারের ৫১ বলে ১১১ রানের ইনিংস। তবে নতুন অধিনায়কের পাশাপাশি ভারতীয় দলে অনেক পরিবর্তন দেখা গিয়েছে। আজ ওপেনিং করতে দেখা গেল লোয়ার অর্ডারে খেলতে নামা ঋষভ পন্থকে। কিন্তু এখানেও তিনি ব্যর্থ, এবার রবি শাস্ত্রী তাকে পরোক্ষ ভাবে কটাক্ষ করলেন।

এদিকে সঞ্জু স্যামসান ভারতের বেঞ্চেস প্লেয়ার হিসেবে বসে রইলেন। সম্প্রতি ম্যাচ চলাকালীন সঞ্জু প্রসঙ্গে এবার রবি শাস্ত্রী মুখ খুলেছেন। টিম ম্যানেজমেন্টকে একটি বার্তা দিয়ে তিনি লিখেছেন,
“সঞ্জু স্যামসনকে যেন একটানা ১০টা ম্যাচ খেলানো হয়। তাকে এই সুযোগ না দিয়ে কোনোকিছু সিদ্ধান্ত নেওয়া উচিত না। এর আগে ওকে অনেক বার ১টা বা ২টো ম্যাচ খেলিয়েই বসিয়ে দেওয়া হয়েছে। প্রয়োজনে বাকিদের বসিয়ে দিন এবং সঞ্জুকে টানা ম্যাচ খেলতে দিন।”

আপনাকে আমরা বলি, এশিয়া বিশ্বকাপের পর ভারত ব্যর্থ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। যাদের মধ্যে ফ্লপ ক্রিকেটারদের মধ্যে ঋষভ পন্থ একজন। এবার টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোন লাভ হলো না পন্থের খেলার পজিশন চেঞ্জ করে। ওপেনিং করতে নেমে ফিরে আসেন ১৩ বলে মাত্র ৬ রান করে। এদিকে সঞ্জু স্যামসাং বসেছিলেন বেঞ্চেস প্লেয়ার হিসেবে।

আপনাকে আমরা বলি, সঞ্জু স্যামসান যে একজন বড় মাপের ক্রিকেটার কোন সন্দেহ নেই তা নিয়ে। তবে তিনি খুব কম সুযোগ পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলে। এই ব্যাপারটি নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টেও প্রচুর জলঘোলা রয়েছে। তাকে বসিয়ে দেওয়া হয়েছিল একটা বা দুটো ম্যাচ খেলানোর পর। এখন ভারতীয় দলের নিয়মিত খেলোয়াড় হিসেবে তাকে রবি শাস্ত্রী দেখতে চাইছেন।

দ্বিতীয় ম্যাচে হার্দিকের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল খুব ভালো খেলেছে। ছন্দে দেখা গিয়েছে বেশ কিছু তরুণ ক্রিকেটারদের। এই ম্যাচে কুড়ি ওভারের বিনিময়ে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ১৯১ রান তোলেন ৬ উইকেট হারিয়ে। যার মধ্যে ৩৬ রান করেন ঈশাণ কিষাণ এবং ৫১ বলে ১১১ রান যোগ করেন সূর্য কুমার। নিউজিল্যান্ড জবাবে ব্যাট করতে নেমে তাদের ইনিংস ১২৬ রানেই শেষ করে দেয়। হার্দিক পান্ডিয়ার দল এই ম্যাচ জিতে নেয় ৬৫ রানের বড় ব্যবধানে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.