আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“ফিনিশার নয়, T20-তে এখানে খেললে সাফল্য পাবে ঋষভ পন্থ”, বললেন প্রতিপক্ষ দীনেশ কার্তিক !!

এই মুহূর্তের ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক ভারতীয় ক্রিকেট দলের প্রধান দুই উইকেট রক্ষক। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে আর ঋষভ পন্থকে ছাপিয়ে দিনেশ কার্তিক এই ...

Updated on:

এই মুহূর্তের ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক ভারতীয় ক্রিকেট দলের প্রধান দুই উইকেট রক্ষক। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে আর ঋষভ পন্থকে ছাপিয়ে দিনেশ কার্তিক এই মুহূর্তে প্রথম পছন্দের উইকেট রক্ষক হয়ে উঠেছেন ভারতীয় টিম ম্যানেজমেন্টের। যার কারনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম একাদশে তাকে রাখা হয়েছিল। এবার তীব্র প্রতিপক্ষ ঋষভ পন্থকে নিয়ে দীনেশ কার্তিক বড় বয়ান দিলেন।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে দীনেশ কার্তিককে ঋষভ পন্থের থেকে বেশি গুরুত্ব দিয়ে দলে রাখা হয়েছিল তাকে প্রায় প্রত্যেকটি ম্যাচেই। তবে দীনেশ কার্তিক নির্বাচকদের ভরসার মান রাখতে পারেননি। বিশ্বকাপে ব্যাট হাতে তিনি চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। যার ফলে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে আসন্ন নিউজিল্যান্ড সফরে এবং ঋষভ পন্থকে দলে নেওয়া হয়েছে। আর এর মধ্যেই গুঞ্জন উঠতে শুরু করেছে যে ভারতীয় দলের দরজা হয়তো দীনেশ কার্তিকের জন্য চিরকালের মতো বন্ধ হয়ে গেল।

এবার দীনেশ কার্তিক ঋষভ পন্থকে নিয়ে বড় বয়ান দিলেন। দীনেশ কার্তিকের মতে ঋষভ পন্থকে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিনিশার নয় বরং ওপেনার হিসেবে বিবেচনা করা উচিত। এইদিন কার্তিক বললেন, “ইতিমধ্যে ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে নিজের জায়গা পাকা করে ফেলেছেন ঋষভ পন্থ। টি-টোয়েন্টি ক্রিকেটে তাকে ফিনিশারে ভূমিকায় দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট কিন্তু ঋষভ পন্থ ফিনিশারের থেকেও টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনার হিসেবেই বেশি সফল হবে বলে আমার মনে হয়।”

দীনেশ কার্তিক ক্রিকবাজ কে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “এই মুহূর্তে ভারতীয় মিডিল অর্ডারে বিরাট কোহলির, সূর্য কুমার যাদব, হার্দিক পান্ডিয়ার মতো দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে। এমন পরিস্থিতিতে মিডিল অডারে খেলার কোন সুযোগ নেই ঋষভ পন্থের। আর তাই ঋষভ পন্থকে ফিনিশারের ভূমিকায় দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তবে ঋষভ পন্থকে যদি ওপেনিং এ রাখা হয় তাহলে ও অনেক বেশি সাফল্য পাবে বলে আমার মনে হয়।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.