আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: ৩০২ রানে খুবই বড় জয়, ১৬ বছর আগে গড়া রেকর্ড ভেঙ্গে ইতিহাস গড়লেন রোহিত-বিরাটরা !!

World Cup 2023: গতকাল ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ভারতীয় দল শ্রীলঙ্কা দলকে আবারো হারিয়ে বিশেষ রেকর্ড গড়লো। ভারতীয় দলের এটাই সবথেকে বড় জয় রানের ...

Published on:

World Cup 2023: গতকাল ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ভারতীয় দল শ্রীলঙ্কা দলকে আবারো হারিয়ে বিশেষ রেকর্ড গড়লো। ভারতীয় দলের এটাই সবথেকে বড় জয় রানের ব্যবধানে। আর এই ম্যাচে জয়ের মাধ্যমে ভারত সাতটা ম্যাচে সাতটাতে জয় লাভ করে সেমিফাইনালের পথ নিশ্চিত করল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

পাশাপাশি এটাই ছিল বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়। এই ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) অজি দল প্রথমে নেদারল্যান্ড দলকে ৩০৯ রানে পরাজিত করেছে। এটাই সব থেকে বড় জয়ের তালিকাতে প্রথম স্থানে রয়েছে।

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

প্রায় দেড় মাস আগে হয়ে যাওয়ায় ২০২৩ এশিয়া কাপে শ্রীলঙ্কা দল মাত্র ১২ রানে ৬ টি উইকেট হারিয়ে বসেছিল। যেখানে মাত্র ১৫ ওভারে ৫০ রানে অলআউট হয়ে গিয়েছিল দল। এবার বিশ্বকাপে (World Cup 2023) গ্রুপ পর্যায়ের খেলায় মাত্র ১৪ রানে ৬ টি উইকেট হারায় শ্রীলঙ্কা দল। অবশেষে তারা ৫৫ রানে তাদের সবকটি উইকেট হারায়।

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

পাশাপাশি গোটা বিশ্বকাপ ইতিহাসে শ্রীলংকার করা এই ইনিংস হল তৃতীয় সর্বনিম্ন রানের ইনিংস। ভারতীয় ক্রিকেট দলের করা ৩৫৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতেন নেমে শ্রীলংকা দল একেবারে থমকে যায়। পাশাপাশি শ্রীলংকা দলের কোন খেলোয়াড়ই ১৫ রানের বেশি টপকাতে পারেনি। এই ম্যাচ ভারত ৩০২ রানের ব্যবধানে জয় লাভ করে।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment