Rohit Sharma: মুম্বই ইন্ডিয়ান্স থেকে বাদ রোহিত শর্মা! আইপিএলে নতুন দলে খেলতে পারেন হিটম্যান

Rohit Sharma: সদ‍্য সমাপ্ত ক্রিকেটর সবথেকে বড়ো টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপে (One Day World Cuo) ভারতীয় দল ও দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) দুদ্ধর্ষ খেলে ফাইনালে পৌঁছেও অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে হেরে গিয়ে স্বপ্নভঙ্গ হয় ভারতের(India)। এই হারের রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গেছে ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(IPL)কাউন্টডাউন। তবে এখন থেকেই এই টুর্নামেন্ট নিয়ে শুরু হয়েছে নানান জল্পনা।

প্রথমে শোনা যাচ্ছিল রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টি(T-20) থেকে অবসর নিতে পারেন। এরপর রোহিত শর্মার আইপিএল ভবিষ্যৎ তথা ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে উপস্থিতি ঘিরাও শুরু হয়েছে নানান জল্পনা। বোর্ডের(BCCI) এক সূত্র থেকে শোনা গেছে মুম্বাই ইন্ডিয়ান্স(Mumbai Indians) নাকি পরবর্তী বছর ছেড়ে দিতে পারে হিটম্যানকে (Rohit Sharma) তাদের দল থেকে।

Rohit Sharma
Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পরাজয়ের ফলে হতাশ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বর্তমানে পরিবারের সাথে সময় কাটাচ্ছেন। ফের কবে মাঠে ফিরবেন এ বিষয়ে কোন খবর এখনো জানা যায়নি। ফলে তাকে নিয়ে করা জল্পনা গুলি বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা আছে।

অন্যদিকে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দলবদলের গুঞ্জন এই জল্পনা কে আরো মাত্রা দিয়েছে। আইপিএল ২০২২ ও ২০২৩-এ হার্দিক পান্ডিয়া গুজরাট টাইটান্সের (Gujarat Titans) হয়ে দল নেতৃত্ব দিয়েছেন। তার অধিনায়কত্বে আইপিএল ২০২২ এ গুজরাট টাইটেন্স চ্যাম্পিয়ন দল হয়েছে , এবং ২০২৩-এ রানার্স আপ হয়েছে। হার্দিক পান্ডিয়ার মনোমুগ্ধকর অধিনায়কত্ব ও পারফরম্যান্স এর জন্য মুম্বাই ফ্রাঞ্চাইজি তাকে ঘরে ফেরাতে মরিয়া।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে মুম্বাই ইন্ডিয়ান্সের ভবিষ্যৎ অধিনায়কের কথা ভেবেই ফ্রাঞ্চাইজি তাকে ঘরে ফেরাতে চায়। হলে আইপিএল ২০২৪-এ একটি সম্ভাবনা তৈরি হয়েছে গুজরাট টাইটেন্সের থেকে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে আসতে পারেন হার্দিক পান্ডিয়া।ফলে রোহিত শর্মার সাথে হার্দিক পান্ডিয়ার ট্রান্সফার উইন্ডোতে চেঞ্জ হতে পারে বলে মন্তব্য করা হয়েছে। তবে এই বিষয়ে এবং আগামী আইপিএলের আগে দল বদল নিয়ে কোন মন্তব্য করেননি রোহিত শর্মা।

আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা তার অধিনায়কত্বের জোরে তার দল মুম্বাই ইন্ডিয়ান্সকে ২০১৩,২০১৫,২০১৭,২০১৯ ও ২০২০ সাল গুলিতে চ্যাম্পিয়ন দল করতে সক্ষম হয়েছেন। রোহিত শর্মার (Rohit Sharma) পর এমএস ধোনি (Mahendra Singh Dhoni) ওভয়ই অধিনায়ক হিসেবে পাঁচবার করে আইপিএল ট্রফি জেতার রেকর্ড হয়েছে। পাঁচবার অধিনায়ক হিসেবে ও একবার প্লেয়ার হিসেবে মোট ৬টি আইপিএল ট্রফি জিতেছে রোহিত শর্মা। ফলে আইপিএল ইতিহাসে সবথেকে সফলতম খেলোয়ার হিসেবে রোহিত শর্মাকে চিহ্নিত করা যায়।

আরও পড়ুন: শিঘ্রই অবসর নিতে চলেছেন ৫ ভারতীয় মহাতারকারা, যারা সকলেই খেলেছেন বিশ্বকাপে

আরও পড়ুন: Gautam Gambhir: “এই মনোভাবে ফাইনাল জেতা…” বিশ্বকাপ শেষ হতেই  টিম ইন্ডিয়ার পারফর্মেন্স নিয়ে একহাত নিলেন গৌতম গম্ভীর !!

আরও পড়ুন: Champions Trophy 2025: বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার স্বপ্ন কেবলমাত্র ভারতের উপর নির্ভর করে রয়েছে, হারলেই নিতে হবে বিদায় !!

Leave a Comment