আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলি গড়বেন ইতিহাস, ভাঙবেন সাঙ্গাকারার এই রেকর্ড !!

Virat Kohli: ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা খেলোয়ার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু আপনারা কি জানেন বিরাট কোহলি লখনৌতে অনুষ্ঠিত হওয়া গতকালকের ম্যাচে শ্রীলংকান ...

Updated on:

Virat Kohli: ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা খেলোয়ার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু আপনারা কি জানেন বিরাট কোহলি লখনৌতে অনুষ্ঠিত হওয়া গতকালকের ম্যাচে শ্রীলংকান প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারার (Kumar Sangakkara) করার রেকর্ড ভাঙতে চলেছে? বিশ্বকাপ ইতিহাসে কিং কোহলি খুবই বড়ো রেকর্ড ভাঙতে চলেছেন শ্রীলঙ্কান তারকা ব্যাটসম্যানের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Kumar Sangakkara,Virat Kohli
Kumar Sangakkara

এখন প্রশ্ন হচ্ছে রেকর্ডটি কি? আসলে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) যদি ২৯ শে অক্টোবর ইংল্যান্ড দলের বিরুদ্ধে ১৪৯ রান সংগ্রহ করেন তাহলে তিনি একটি বিশেষ নজির গড়বেন। বিরাট কোহলি (Virat Kohli) যদি এদের ১৪৯ রান সংগ্রহ করেন তাহলে ওডিআই বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ রান করার তালিকা তে তৃতীয় স্থানে পৌঁছে যাবেন।

Virat Kohli
Virat Kohli

রবিবার ইংলিশ দলের বিরুদ্ধে কিং কোহলি যদি ১৪৯ রামগড়েন তাহলে বিশ্বকাপ ইতিহাসে তিনি ১৫৩৩ রান সম্পূর্ণ করবেন। যার ফলে বিরাট (Virat Kohli) শ্রীলংকান উইকেট রক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে বিশ্বকাপে সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয় স্থানে পৌঁছাবেন। এছাড়া ওডিআই বিশ্বকাপে সর্বোচ্চ রান করার তালিকা তে সবার উপরে রয়েছেন মাস্টারব্লাস্টার শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar)।

Sachin Tendulkar,Virat Kohli
Sachin Tendulkar

শচীন তাঁর ক্যারিয়ারে একদিনের বিশ্বকাপে সব থেকে বেশি ২২৭৮ রান সংগ্রহ করেছেন। পাশাপাশি এই তালিকাতে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান প্রাক্তন অধিনায়ক এবং মহান ব্যাটসম্যান রিকি পন্টিং (Ricky Ponting)। রিকি পন্টিং তার বিশ্বকাপ ইতিহাসে মোট ১৭৪৩ রান সংগ্রহ করেছেন। এছাড়া এই তালিকাতে তৃতীয় স্থানে রয়েছে কুমার সাঙ্গাকারা। একদিনের ক্রিকেট ইতিহাসে তিনি ১৫৩২ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment