আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

BAN vs NED: ইডেনে হলো নাগিন বধ, ডাচ’দের বিরুদ্ধে ৮৭ রানে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ !!

BAN vs NED: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেটের আসর। যেখানে একের পর এক নানান রকম টুর্নামেন্ট চলতেই রয়েছে। কিন্তু এবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ...

Updated on:

BAN vs NED: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেটের আসর। যেখানে একের পর এক নানান রকম টুর্নামেন্ট চলতেই রয়েছে। কিন্তু এবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিশ্ব ক্রিকেট ইতিহাসের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ ওডিআই বিশ্বকাপ (World Cup 2023)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ ২০২৩ বিশ্বকাপে শুরু হয়েছে বাংলাদেশ বনাম নেদারল্যান্ডের (BAN vs NED) ম্যাচ। যেখানে নেদারল্যান্ড দল টসে জয়লাভ করে। টসে জয়লাভ করে প্রথমে নেদারল্যান্ড দলের অধিনায়ক প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

ব্যাট হাতে প্রথমে ব্যাটিং করতে নেমে নেদারল্যান্ড দল নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ২২৯ রান সংগ্রহ করেন। এই ২২৯ রানের মধ্যে, বিক্রমজিৎ সিং ৩, ম্যাক্স ওডাউড ০, ওয়েসলি বারেসি ৪১, কলিন অ্যাকারম্যান ১৫, স্কট এডওয়ার্ডস ৬৮, বাস ডি লিড ১৭, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট ৩৫, লোগান ভ্যান বেক ২৩, শরিজ আহমেদ ৬, আরিয়ান দত্ত ৯, পল ভ্যান মিকারেন ০ রান সংগ্রহ করেন।

পাশাপাশি বাংলাদেশ দলের বোলারদের মধ্যে, ২ টি করে উইকেট নিতে সক্ষম হন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মেহেদী হাসান এবং মুস্তাফিজুর রহিম। এছাড়া ১ টি উইকেট নিতে সক্ষম হন শাকিব আল হাসান।

এই ২২৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বাংলাদেশের টাইগাররা মাত্র ৪২.২ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ১৪২ রান সংগ্রহ করে। এই ১৪২ রানের মধ্য, তানজিদ হাসান ১৫, লিটন দাস ৩, নাজমুল হোসেন শান্ত ৯, সাকিব আল হাসান ৫, মুশফিকুর রহিম ১, মাহমুদুল্লাহ ২০, মেহেদি হাসান মিরাজ ৩৫, মেহেদী হাসান ১৭, তাসকিন আহমেদ ১১, মুস্তাফিজুর রহমান ২০, শরিফুল ইসলাম ০ রান সংগ্রহ করেন।

পাশাপাশি নেদারল্যান্ড দলের বোলারদের মধ্যে, ৪ টি উইকেট নিতে সক্ষম হন পল ভ্যান মিকেরেন। এছাড়া ২ টি উইকেট নিতে সক্ষম হন বাস ডি লিড। পাশাপাশি ১ টি করে উইকেট নিজেদের নামে করেন, আরিয়ান দত্ত, লোগান ভ্যান বেক এবং কলিন অ্যাকারম্যান।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.