খান ব্রাদার্সের বিস্ফোরণ, বড় ভাই করলেন ইংলিশ দলের বিরুদ্ধে সেঞ্চুরি, তো ছোটভাই চালাচ্ছেন অনূর্ধ্ব-১৯’বিশ্বকাপে তান্ডব !!

Sarfaraz Khan: 25 জানুয়ারী বৃহস্পতিবার মুম্বাইয়ের খান ব্রাদার্সের জন্য ঐতিহাসিক হয়ে উঠেছে। ক্রিকেট মাঠে তোলপাড় সৃষ্টি করেছে দুই ভাই। যেখানে বড় ভাই সরফরাজ খান ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচে ভারত A-এর হয়ে সেঞ্চুরি করেছিলেন, তার ছোট ভাই মুশির খান অনূর্ধ্ব-19 বিশ্বকাপের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের প্রতিনিধিত্ব করা সরফরাজ খান হয়তো এখনও আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পাননি, কিন্তু তার ব্যাট ক্রমাগত রান যোগ করছে। ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচে সেঞ্চুরি করে নির্বাচকদের যোগ্য জবাব দিয়েছেন সরফরাজ খান।

Sarfaraz Khan
Sarfaraz Khan

তিনি ওডিআইয়ের মতো ব্যাটিং করেছেন এবং 160 বলে 161 রান যোগ করেছেন। এই সময়ে তিনি মারেন ১৮টি চার ও ৫টি ছক্কা। তিনি ছাড়াও দেবদত্ত পদিকল 126 বলে 17 চারের সাহায্যে 105 রান করেন। ভারত এ তাদের প্রথম ইনিংসে 493 রানের বিশাল স্কোর করে। এর আগে ইংল্যান্ড লায়ন্সের ইনিংস গুটিয়ে যায় ১৫২ রানে।

আহমেদাবাদের এই ম্যাচে সরফরাজ ব্যাট হাতে আলোড়ন সৃষ্টি করলে, তার ছোট ভাই মুশির খান ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচে বিপর্যয় সৃষ্টি করেন। তিনি 106 বলে 9 চার ও 4 ছক্কায় 118 রানের একটি মূল্যবান ইনিংস খেলেন।

Musheer Khan
Musheer Khan

এই ম্যাচে ভারতীয় দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫০ ওভারে ৩০১ রান করে। অধিনায়ক উদয় সাহারান ৮৪ বলে ৫ চারের সাহায্যে ৭৫ রান যোগ করেন। এই ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল আয়ারল্যান্ড।

সরফরাজ খান এখনও আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পাননি। টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি যখন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচ থেকে সরে এসেছিলেন, তখন মনে হয়েছিল যে সরফরাজের ভাগ্য ফুরিয়ে যেতে পারে কিন্তু বিসিসিআই তার আশা ভঙ্গ করে।

বিরাটের জায়গায় রজত পতিদারকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। সরফরাজ এখন পর্যন্ত 44টি প্রথম শ্রেণির ম্যাচে 13টি সেঞ্চুরি এবং 11টি হাফ সেঞ্চুরির সাহায্যে 3751 রান করেছেন। এই সময়ের মধ্যে তার গড় ছিল 68.20 যেখানে তার স্ট্রাইক রেট ছিল 69.59।

Sarfaraz Khan: প্রথম দেখাতেই প্রেম! কাশ্মীরে বিয়ে সারলেন সরফরাজ, শুভেচ্ছা সূর্যকুমার-অক্ষরের, পাত্রী কে?

Leave a Comment