আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে, সচিনকে টপকে বিরাট-সৌরভকে ধরে ফেললেন রোহিত !!

Rohit Sharma: ২০২৩ বিশ্বকাপে ভারতীয় দলের ষষ্ঠ তম ম্যাচ লখনৌতে খেলতে নেমে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) গড়ে ফেললেন বিশেষ রেকর্ড। অধিনায়ক হিসেবে ...

Published on:

Rohit Sharma: ২০২৩ বিশ্বকাপে ভারতীয় দলের ষষ্ঠ তম ম্যাচ লখনৌতে খেলতে নেমে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) গড়ে ফেললেন বিশেষ রেকর্ড। অধিনায়ক হিসেবে রোহিত খেলে ফেললেন একশত ম্যাচ। যেখানে ঢুকে গেলেন বিরাট, ধোনি, সৌরভের তালিকায়। টপকে গেলেন মহান শচীন টেন্ডুলকারকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team,Rohit Sharma
Indian Cricket Team

ভারতের সপ্তম অধিনায়ক রোহিত যিনি ভারতীয় ক্রিকেট দলকে ১০০ এর বেশি ম্যাচ নেতৃত্ব দিয়েছেন। যেটা সুনীল গাভাস্কার এবং শচীন টেন্ডুলকারের নামে নেই। কারণ শচীন টেন্ডুলকার অধিনায়ক হিসেবে ম্যাচ খেলেছেন ৯৮ টি এবং সুনীল গাভাস্কার হিসেবে ম্যাচ খেলেছেন ৮৪ টি।

Sachin Tendulkar, Rohit Sharma
Sachin Tendulkar

পাশাপাশি এই তালিকায় রোহিতের আগে রয়েছেন, বিরাট, ধোনি, সৌরভ, মোহাম্মদ আজহারউদ্দিন এবং রাহুল দ্রাবিড়। এছাড়া এই তালিকায় সর্বোচ্চ অর্থাৎ সব থেকে বেশি ম্যাচে ভারতীয় দলের হয়ে সব থেকে বেশি ম্যাচ নেতৃত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। মাহি নীল জার্সি গায়ে ভারতকে মোট ৩৩২ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

Rohit Sharma
Rohit Sharma

রোহিত এখনো পর্যন্ত ভারতকে মোট ১০০ টি ম্যাচের নেতৃত্ব দিয়েছেন। ১০০ টি মাঝে নেতৃত্ব দিয়ে রোহিত জিতেছেন ৭৮ টি ম্যাচ। ২০১৮ সাল এবং ২০২৩ সালের এশিয়া কাপ জয়লাভ করেছেন। পাশাপাশি ভারতীয় দল ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) এখনো পর্যন্ত একটি ম্যাচ হারেনি। ভারতের এমন পারফরমেন্সে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন সকল ভারতীয় দেশবাসী।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.