আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AFG: আফগান’দের বিরুদ্ধে T20 দলে ফিরছেন রোহিত শর্মা, চিরকালের জন্য বিদায় নিচ্ছেন বিরাট কোহলি !!

IND vs AFG: এশিয়া কাপে (Asia Cup) জয়লাভ করার পরেই ভারতীয় দল ২০২৩ এক দিবসীয় বিশ্বকাপে (One Day World Cup 2023) জয়লাভ করার স্বপ্ন নিয়ে ...

Published on:

IND vs AFG: এশিয়া কাপে (Asia Cup) জয়লাভ করার পরেই ভারতীয় দল ২০২৩ এক দিবসীয় বিশ্বকাপে (One Day World Cup 2023) জয়লাভ করার স্বপ্ন নিয়ে এগিয়ে গিয়েছিল, যদিও বিশ্বকাপের ফাইনালে গিয়ে ভারতের সেই স্বপ্ন ভঙ্গ হয়। বিশ্বকাপ সমাপ্ত হওয়ার পরেই বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দল অস্ট্রেলিয়া এবং ভারতের ভিতর আয়োজিত হয়েছিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (T-20) সিরিজ। এই সিরিজের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় লাভ করে ভারত। এরপরে ভারতীয় দল চলে যায় দক্ষিণ আফ্রিকায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেখানে প্রোটিয়াদের বিরুদ্ধে জোড়া সিরিজ খেলতে। এই সিরিজে অধিনায়কত্ব করার কথা ছিল হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)। কিন্তু বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে গুরুতর চোট পেয়েছিলেন তিনি।যার ফলে এই সিরিজ থেকে বিশ্রাম নিতে হয়েছিল তাকে। হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে কে এল রাহুল (KL Rahul) ভারতীয় দলকে ওডিআই সিরিজে নেতৃত্ব দিচ্ছেন। যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে রোহিত শর্মাকে (Rohit Sharma) দলের অধিনায়ক করার চিন্তা ভাবনা করা হয়েছিল নির্বাচনী কমিটির তরফ থেকে। কিন্তু রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে বিশ্রাম নিয়েছিলেন বোর্ডের কাছ থেকে।

SA vs IND: ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজেই আলবিদা ঘোষণা এই কিংবদন্তির, শোকাহত ক্রিকেট বিশ্ব !!

Rohit Sharma, Ind Vs Afg
Rohit Sharma | Twitter

গোটা ২০২৩ জুড়েই ছিল ক্রিকেট মৌসুম। ২০২৪ এর শুরুতেই জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হওয়ার পরই দেশের মাটিতেই ভারতীয় দল সম্মুখীন হতে চলেছে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup 2024) আগে ভারতীয় দল এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবে।

আফগানিস্তানের বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে (IND vs AFG) দলের খেলোয়ারদের ফলাফলের উপরই নির্ভর করছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের স্কোয়াড। এই সিরিজে ভারতীয় দলের তরফ থেকে একটি বিশেষ চমক রয়েছে। সিরিজে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে নিতে চলেছে রোহিত শর্মা। ২০২৩ বিশ্বকাপের পর সাউথ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে মাঠে দেখা যাবে রোহিত শর্মাকে।

Virat Kohli, Ind Vs Afg
Virat Kohli | Twitter

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোন টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করেননি তিনি। তাকে পুনরায় আবার সেই আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে দেখা যাবে এমনটাই খবর পাওয়া গিয়েছে বোর্ডের তরফ থেকে। সাউথ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় দল ইতিমধ্যে ১-১ ব্যবধানের ড্র করেছেন। কিন্তু অন্তিম টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়েছেন সূর্য কুমার যাদব (Suryakumar Yadav)। যার ফলে আসন্ন আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। এই ঘটনায় বড়ো ধাক্কা খেয়েছে ভারতীয় দল।

আফগানিস্তান সিরিজে (IND vs AFG) ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিও উপস্থিত থাকতে পারবেন না। তিনিও রোহিত শর্মার মত শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে। তিনি বলেছিলেন লাল বলের ক্রিকেটে মনসংযোগ করবেন তিনি।

Virat Kohli And Rohit Sharma, Ind Vs Afg
Virat Kohli And Rohit Sharma | Twitter

তবে সাদা বলের ক্রিকেট থেকে চিরতরে অবসর নিলেন কিনা এমনটাও নিশ্চিত করে জানাননি তিনি। দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও চোটের কারণে বহুদিন ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছেন। হার্দিক আফগানিস্তান সিরিজের আগে সুস্থ হয়ে দলে অংশগ্রহণ করলে সিরিজে দলের অধিনায়ক তাকে নাকি রহিত শর্মাকে বানানো হবে সেটার দিকেই নজর থাকবে ক্রিকেট মহলের।

Shikhar Dhawan: রাতারাতি অবসরের সিদ্ধান্ত নিলেন ধাওয়ান, আর কখনও ভারতের জার্সিতে হবে না খেলা !!

About Author

Leave a Comment

2.