আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: সুস্থ হয়ে উঠতে ব্যার্থ হার্দিক পান্ডিয়া, আফগানিস্তান সিরিজ ও আইপিএল থেকে গেলেন ছিটকে !!

ভারতের সীম-বোলিং অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বিশ্বকাপ-2023-এ বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বাউন্ডারি আটকানোর চেষ্টা করার সময় বাঁ পায়ের গোড়ালি মোচড়ানোর পর থেকে খেলার বাইরে রয়েছেন। ...

Updated on:

ভারতের সীম-বোলিং অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বিশ্বকাপ-2023-এ বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বাউন্ডারি আটকানোর চেষ্টা করার সময় বাঁ পায়ের গোড়ালি মোচড়ানোর পর থেকে খেলার বাইরে রয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

হার্দিকের ইনজুরির একটি নথিভুক্ত ইতিহাস রয়েছে যার কারণে তিনি বছরের পর বছর ধরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্ট মিস করেছেন। 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ‘মেন ইন ব্লু’-এর হয়ে খেলার সংক্ষিপ্ত ফর্ম্যাট খেলেননি। টি-টোয়েন্টিতে রোহিতের অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক।

Hardik Pandya
Hardik Pandya

সাম্প্রতিক প্রতিবেদনগুলি পরামর্শ দেয় যে, হার্দিকের ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন দীর্ঘ বিলম্বের জন্য সেট করা হয়েছে। কারণ তিনি জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ এবং আসন্ন আইপিএল মরসুমও মিস করতে চলেছেন৷ এখনও পর্যন্ত হার্দিকের ফিটনেস স্ট্যাটাস সম্পর্কে কোন আপডেট নেই। আইপিএল-এ শেষ তার উপলব্ধ থাকা নিয়ে একটি বড় প্রশ্ন চিহ্ন রয়েছে।

Hardik Pandya: বড় ধাক্কা মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে, চোটের কারণে আসন্ন আইপিএল থেকে ছিটকে গেলেন হার্দিক পান্ডিয়া !!

এটি কেবল ভারত নয়, মুম্বাই ইন্ডিয়ান্সের জন্যও একটি বড় ধাক্কা হবে। পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়নরা আইপিএল 2024 অকশনের আগে গুজরাট টাইটানস থেকে হার্দিককে ট্রেড করে এবং কিংবদন্তি রোহিত শর্মার পরিবর্তে তাকে অধিনায়ক করে। এই মাসের শুরুতে, জানা গেছে যে হার্দিক (Hardik Pandya) বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে (NCA) বিশেষভাবে একটি কিউরেটেড পুনর্বাসন প্রোগ্রামের মধ্য দিয়ে যাবেন।

Hardik Pandya
Hardik Pandya

আফগানিস্তান সিরিজে ভারতের অধিনায়কের খোঁজ প্রবল। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য একজন অধিনায়ক বাছাই করার জন্য এশিয়ান জায়ান্টরা কিছুটা মাথা ঘামাচ্ছে। আহত হার্দিকের জায়গায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ভারতীয় দলের নেতৃত্ব দিয়েছিলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)।

যাইহোক, জোহানেসবার্গে প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে তিনি তার গোড়ালি মোচড় দিয়েছিলেন, গ্রেড-২ ইনজুরিতে ভুগছিলেন যা তাঁকে ফেব্রুয়ারি পর্যন্ত দল থেকে বাইরে রেখেছে। এবারের এশিয়ান গেমসে ভারতকে স্বর্ণপদক এনে দেওয়া রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) তার আঙুল ভেঙে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন।

ডিসেম্বরের শুরুতে ভারত যখন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল তখন রবীন্দ্র জাদেজা সহ-অধিনায়ক ছিলেন। তাকে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া যেতে পারে। যাইহোক, নির্বাচকরা তার কাজের চাপ সামলানোর ক্ষেত্রে সাবধানে চলতে চাইবেন, কারণ আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের ঠিক পরেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে সৌরাষ্ট্র অলরাউন্ডারকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

IND vs AFG: আফগান’দের বিরুদ্ধে T20 দলে ফিরছেন রোহিত শর্মা, চিরকালের জন্য বিদায় নিচ্ছেন বিরাট কোহলি !!

About Author

Leave a Comment