SA vs IND: ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজেই আলবিদা ঘোষণা এই কিংবদন্তির, শোকাহত ক্রিকেট বিশ্ব !!

SA vs IND: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে আসন্ন টেস্ট সিরিজের আগে, স্বাগতিক দলের অভিজ্ঞ টেস্ট ব্যাটসম্যান ডিন এলগার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে শেষবারের মতো মাঠে খেলতে দেখা যাবে 36 বছর বয়সী এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এলগার 2019 সালে ভারত সফরকারী দক্ষিণ আফ্রিকা দলেও অন্তর্ভুক্ত ছিলেন। এই সফরে টেস্ট ম্যাচে 160 রানের শক্তিশালী ইনিংস খেলেন এই অভিজ্ঞ। ভারতের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যান ডিন এলগার। এই প্রবীণ তার 12 বছরের দীর্ঘ ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন।

Dean Elger, Sa Vs Ind
Dean Elger | Twitter

ক্রিকেটীয় দক্ষতা অটুট থাকলেও বয়স তাঁর বিপক্ষে যাচ্ছে। ৩৬ বছর বয়স হয়ে গিয়েছে এমন ক্রিকেটারদের ভবিষ্যতের পরিকল্পনা। বৃহস্পতিবার (22 ডিসেম্বর) 36 বছর বয়সী এই খেলোয়াড়ের সিদ্ধান্তের কথা জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন না বিরাট কোহলি, এই কারণে ফিরে আসলেন দেশে !!

ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে উদ্ধৃত করে বলা হয়েছে যে অবসরে এলগার বলেছেন, “প্রবাদ অনুযায়ী, সব ভাল জিনিস শেষ হয়ে যায়। আমি এই সুন্দর খেলা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভারতের বিপক্ষে হোম সিরিজ (SA vs IND) হবে আমার শেষ সিরিজ, এটি এমন একটি খেলা যা আমাকে অনেক কিছু দিয়েছে। কেপটাউন টেস্ট হবে আমার শেষ ম্যাচ। বিশ্বের আমার প্রিয় স্টেডিয়াম। এই স্টেডিয়ামে আমি নিউজিল্যান্ডের বিপক্ষে আমার প্রথম টেস্ট রান করি এবং আশা করি আমার শেষটাও।

Dean Elger, Sa Vs Ind
Dean Elger | Twitter

এলগার আরও বলেন, “ক্রিকেট খেলা সবসময়ই আমার স্বপ্ন ছিল, কিন্তু নিজের দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়াটাই সবচেয়ে বড় স্বপ্ন। আন্তর্জাতিক পর্যায়ে ১২ বছর খেলার সুযোগ পাওয়া আমার স্বপ্নের বাইরে। এটি একটি বিস্ময়কর ভ্রমণ হয়েছে যা আমি যথেষ্ট ভাগ্যবান হয়েছি।

এলগার 2012 সালের পার্থ টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে তার টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন। এলগার 84টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি 5146 রান করেছেন। 17 ম্যাচে দলের অধিনায়কও হয়েছেন তিনি। এই টেস্ট ম্যাচে তিনি 13টি সেঞ্চুরি এবং 23টি হাফ সেঞ্চুরি করেছেন।

IPL 2024: “ধান্দাটাই বুঝেছিল…” অবশেষে হার্দিক পান্ডিয়ার গুজরাট ছাড়ার পর মুখ খুললেন নেহেরা, নিলেন একহাত !!

Leave a Comment