SA vs IND: সেঞ্চুরিয়ান টেস্টের আগে টিম ইন্ডিয়াতে বড় পরিবর্তন, ২২টি সেঞ্চুরি এবং ৬৫০০’র বেশি রান করা ব্যাটসম্যান যুক্ত হচ্ছেন দলে !!

SA vs IND: রোহিত শর্মার নেতৃত্বে, ভারতীয় ক্রিকেট দল 26 ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ শুরু করবে। এই সিরিজে দুটি ম্যাচ খেলা হবে। এর আগে দলে এসেছে বড় পরিবর্তন। চোটের কারণে সিরিজের বাইরে রয়েছেন ঋতুরাজ গায়কওয়াদ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আঙুলের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড়। তার পরিবর্তে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে অভিমন্যু ইশ্বরনকে। ইশ্বরন বর্তমানে ভারতীয় এ দলের অংশ এবং দক্ষিণ আফ্রিকায় প্রতিনিধিত্ব করছেন। আমরা আপনাকে জানাচ্ছি যে গেকবার্হে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ওডিআই ম্যাচ চলাকালীন গায়কওয়াড তার আঙুলে চোট পান। তাছাড়া পরের ওয়ানডে ম্যাচও খেলতে পারেননি তিনি।
বিসিসিআই একটি আপডেট প্রকাশ করেছে

SA vs IND: ভাগ্যের চাকা ঘুরতে চলেছে সরফরাজ খানের, ঋতুরাজের জায়গায় নিচ্ছেন ভারতীয় দলে এন্ট্রি !!

Abhimanyu Easwaran, Sa Vs Ind
Abhimanyu Easwaran

বিসিসিআই একটি বিবৃতি প্রকাশ করেছে বলে, “গায়কওয়াড স্ক্যান করা হয়েছে এবং বিশেষজ্ঞদের সাথে পরামর্শের পরে, মেডিকেল টিম তাকে সফরের বাকি অংশ থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।” চোটের চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) যাবেন গায়কওয়াদ। চলতি সফরের আগে আহত অধিনায়ক রোহিত শর্মার পরিবর্তে গত বছর বাংলাদেশের টেস্ট সফরের জন্য বাংলার উজ্জ্বল উদ্বোধনী ব্যাটসম্যান ইশ্বরনকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

ভারতীয় দলের নিয়মিত ইশ্বরান 2021 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিনিয়র সিরিজের জন্য ভারতীয় টেস্ট স্কোয়াডে পাঁচজন বিকল্পের মধ্যে ছিলেন। 2021 সালের আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং বিদেশী সিরিজের জন্য ভারতীয় টেস্ট দলের চারটি বিকল্পের একজন হিসাবে তাকে নাম দেওয়া হয়েছিল। যে দলগুলো বছরের শেষে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছে। তবে ভারতের হয়ে অভিষেকের সুযোগ এখনও পাননি তিনি।

Abhimanyu Easwaran, Sa Vs Ind
Abhimanyu Easwaran

ঈশ্বরানের প্রথম-শ্রেণীর ক্রিকেটে  ৮৮ ম্যাচে ১৫২ ইনিংসে রান করেছেন তিনি। উপরন্তু, তিনি মাত্র 88 ম্যাচে 6567 রান করতে সক্ষম হন। ব্যাট হাতে ২৬ হাফ সেঞ্চুরিও করেন তিনি। ক্রিকেট তালিকায়ও তার ভালো পরিসংখ্যান রয়েছে। তিনি 88 ম্যাচে 9 সেঞ্চুরি এবং 23 হাফ সেঞ্চুরি সহ 3874 রান করেছেন। এই সময়ের মধ্যে তার হিট রেট ছিল 82.78।

তবে, সেঞ্চুরিয়নে বক্সিং ডে (26 ডিসেম্বর) থেকে শুরু হওয়া সিরিজের প্রথম ম্যাচে রোহিত এবং জাস্বী জয়সওয়াল ওপেনার হিসাবে খেলতে পারেন, যেখানে ঈশ্বরান দক্ষিণ আফ্রিকা এ-এর বিরুদ্ধে চার দিনের মধ্যে দ্বিতীয় ম্যাচে খেলবেন। তিনিই হবেন দলের অধিনায়ক। ভারত এ ম্যাচটিও 26 ডিসেম্বর বেনোনীর উইলরুম পার্কে শুরু হবে। তিনি 3-7 জানুয়ারী, 2024-এর মধ্যে কেপটাউন টেস্টের আগে টেস্ট দলে যোগ দেবেন।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (C), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, অভিমন্যু ইশ্বরন, কেএল রাহুল (WK), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার , সৌরভ কুমার, প্রসিধ কৃষ্ণ, কেএস ভরত (WK)।

SA vs IND: প্রোটিয়া’দের বিরুদ্ধে অভিষেক করতে চলেছেন রিঙ্কু, ১১ জনের দলে জায়গা হলো না এই ম্যাচ উইনারের !!

Leave a Comment