IND vs ENG:  ৯১ বছরে প্রথমবারের মতো ঘটলো এই বিস্ময়কর ঘটনা , জাদেজা, জয়সওয়াল এবং রাহুল লেখালেন ইতিহাসের পাতায় নাম !!

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি হায়দরাবাদে চলছে। হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা এই টেস্ট ম্যাচে ভারতীয় ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল, কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন। ভারতীয় ক্রিকেটের 91 বছর বয়সী টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো, যশস্বী জয়সওয়াল, কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা একটি বিরল রেকর্ড যোগ করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন রবীন্দ্র জাদেজা। রবীন্দ্র জাদেজা ছাড়াও কেএল রাহুল 86 রানের ইনিংস এবং যশস্বী জয়সওয়াল 80 রানের ইনিংস খেলেন। ভারতীয় ক্রিকেটের 91 বছরের পুরনো টেস্ট ইতিহাসে এই প্রথমবার তিনজন ব্যাটসম্যান 80-এর দশকে (80 থেকে 89 রানের মধ্যে) এক ইনিংসে আউট হয়েছেন। তিনজন ব্যাটসম্যান, যশস্বী জয়সওয়াল, কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা খুবই দুর্ভাগ্যজনক যে তারা তাদের সেঞ্চুরি পূরণ করতে পারেননি।

Ravindra Jadeja And Kl Rahul, Ind Vs Eng
Ravindra Jadeja And Kl Rahul

এই অবাঞ্ছিত রেকর্ড প্রথমবারের মতো গড়ল ভারত। একই সময়ে, সামগ্রিকভাবে টেস্ট ক্রিকেটে এটি সপ্তম বার যখন তিন ব্যাটসম্যান 80-এ (80 থেকে 89 রানের মধ্যে) টেস্ট ইনিংসে আউট হয়েছেন। আমরা আপনাকে বলি যে দ্রুত অবনতি হওয়া একটি অসম পিচে দ্রুত রান করার প্রয়াসে, ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের তৃতীয় দিনে লেখার সময় ইংল্যান্ড 3 উইকেটে 119 রান করেছে।

জনি বেয়ারস্টো ১ রান ও অলি পোপ ৩৪ রান নিয়ে ক্রিজে আছেন। ভারত প্রথম ইনিংসে 436 রানে অলআউট হয়েছিল, রবীন্দ্র জাদেজা (87) এবং অক্ষর প্যাটেল (44) ব্যক্তিগত মাইলফলক অর্জন করতে ব্যর্থ হয়েছিল। ভারত সাত উইকেটে 421 রানের রাতের স্কোরে মাত্র 15 রান যোগ করতে পারলেও 190 রানের লিড নিয়েছিল। ভারত বেশিক্ষণ ব্যাট করতে পারেনি এবং ৫৪ মিনিটে কোনো রান যোগ না করেই বাকি তিনটি উইকেট পড়ে যায়।

জাদেজার দৃষ্টি ছিল তার চতুর্থ টেস্ট সেঞ্চুরি করার দিকে, কিন্তু তিনি তা করতে পারেননি এবং জো রুটের বলে এলবিডব্লিউ আউট হন। জাদেজা অফ স্টাম্প বলকে রক্ষা করার চেষ্টায় সামনের পায়ে আসেন, কিন্তু বলটি অনেকটা টার্ন নেয় এবং এটি তার প্যাডে আঘাত করে। আম্পায়ার ক্রিস গ্যাফনি তার আঙুল তুললেন এবং জাদেজা একটি রিভিউ নেন যা কোনো স্পষ্টতা দেয়নি, তারপর তৃতীয় আম্পায়ার মাঠের আম্পায়ারের সিদ্ধান্তকে বহাল রাখেন। পরের বলেই জাসপ্রিত বুমরাহকে আউট করেন রুট, এরপর রেহান আহমেদ অক্ষরকে ক্লিন বোল্ড করেন। যার কারণে এক রান যোগ না করেই শেষ তিন উইকেট হারায় ভারত।

IND vs ENG: “বল ঘুরলেই বিপদ…” চতুর্থ দিনের খেলা নিয়ে চাপের মুখে ভারতীয় কোচ, করলেন এই মন্তব্য !!

IND vs ENG: অবশেষে ভারতীয় স্কোয়াডে এন্ট্রি নিলেন সরফরাজ খান, দ্বিতীয় ম্যাচেই করবেন অভিষেক !!

Leave a Comment