IND vs ENG: “বল ঘুরলেই বিপদ…” চতুর্থ দিনের খেলা নিয়ে চাপের মুখে ভারতীয় কোচ, করলেন এই মন্তব্য !!

IND vs ENG: ভারতের বোলিং কোচ পরস Mhambrey প্রথম টেস্টের তৃতীয় দিনে শনিবার, 27 জানুয়ারী, দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের নেতৃত্ব নেওয়া নিয়ে খুব বেশি চিন্তিত ছিলেন না, বলেছেন যে স্পিনাররা এখানে দ্রুত ঘূর্ণন পাচ্ছেন না। আমরা আপনাকে বলি যে ভারতীয় দল প্রথম ইনিংসে 190 রানের বিশাল লিড পেয়েছিল। এরপর অলি পোপের অপরাজিত সেঞ্চুরির ভিত্তিতে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ৩১৬ রান করে এবং ১২৬ রানের লিড নেয়। ম্যাচ যত এগোচ্ছে, ব্যাটসম্যানদের জন্য পরিস্থিতি কিছুটা কঠিন হয়ে উঠছে, তবে মামব্রে বলেছেন যে তিনি কোনও লক্ষ্য নির্ধারণ করে দলকে চাপ দিতে চান না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

দিন শেষে বোলিং কোচ বলেন, ‘আমরা কোনো নির্দিষ্ট লক্ষ্য তাড়া করার কথা ভাবছি না, কারণ আমি বলেছিলাম আগামীকাল সকালে প্রথম উইকেট পাওয়া এবং তাদের স্কোর সীমিত করা।’ মামব্রে আরও বলেন, ‘আমরা কোনো লক্ষ্যমাত্রা নির্ধারণ করে নিজেদের ওপর কোনো চাপ সৃষ্টি করছি না। উইকেট থেকে টার্ন এবং বাউন্স পেতে আমরা শুধু সঠিক জায়গায় বোলিং করতে চাই।

Jasprit Bumrah And Ravi Ashwin, Ind Vs Eng
Jasprit Bumrah And Ravichandran Ashwin

Mhambrey বলেছেন যে পিচ স্পিনারদের টার্ন দিচ্ছে, কিন্তু বল দ্রুত টার্ন করছে না বলে এটি মোকাবেলা করা যেতে পারে। তিনি বলেন, ‘গত কয়েক দিনের প্রথম সেশনের খেলাগুলো দেখলে আমার মনে হয় দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করাটা একটু সহজ। আমি মনে করি এটা একটু ভাল হতে যাচ্ছে. পিচের টার্ন সম্পর্কে বোলিং কোচ বলেন, ‘বোলাররা পিচ থেকে টার্ন পাবে, কিন্তু ভারতে আপনি যে ধরনের টার্ন দেখেন তা নয়। খেলার অগ্রগতির সাথে সাথে বলটি দ্রুত ঘোরে, কিন্তু এখানে তা হয় না। এটা যে চ্যালেঞ্জিং না.

স্পিন বোলারদের জন্য উপযোগী পিচে, জসপ্রিত বুমরাহ আবারও দেখালেন যে দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে যে কোনও পরিস্থিতিতে উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে তার। দিনের দ্বিতীয় সেশনে বুমরাহের রিভার্স সুইংয়ে বোকা বনে যান বেন ডাকেট এবং অভিজ্ঞ জো রুট। বুমরাহকে অল সিচুয়েশন বোলার হিসেবে বর্ণনা করে মামব্রে বলেন, ‘বুমরাহ খুব ভালো বোলিং করছিল। বল দুই দিকেই সুইং করছিলেন। তার এই আশ্চর্য ক্ষমতা আছে। সে একজন বিশেষ বোলার এবং আমরা দেখেছি বিদেশী কন্ডিশনে সে কী করতে পারে।

বোলিং কোচ আরও বুমরাহের প্রশংসা করে বলেন, ‘বুমরাহ ভারতে বেশি (টেস্ট) ক্রিকেট খেলেনি, কিন্তু যখনই সে বোলিং করে, তার সেরাটা দেয়। এটি তার দক্ষতার আশ্চর্যজনক। ইংল্যান্ডের কিংবদন্তি রুটও বুমরাহের দক্ষতার কথা স্বীকার করেছেন এবং বলেছিলেন যে সেই সময়ে তার আউট হওয়া ম্যাচের দৃশ্যে একটি বড় মুহূর্ত ছিল। তিনি বলেন, ‘টেস্ট ম্যাচ থেকে আপনি এটাই আশা করেন। সেটা ছিল ম্যাচের বড় মুহূর্ত। এটা (বুমরাহের স্পেল) কাটিয়ে উঠতে না পারায় আমি হতাশ। আপনি জানেন যে চার বা পাঁচ ওভারের জন্য তিনি আক্রমণাত্মক হবেন এবং আমাদের সবকিছু দিয়ে দেবেন।

IND vs ENG:  ৯১ বছরে প্রথমবারের মতো ঘটলো এই বিস্ময়কর ঘটনা , জাদেজা, জয়সওয়াল এবং রাহুল লেখালেন ইতিহাসের পাতায় নাম !!

Leave a Comment