IND vs ENG: রাঁচি টেস্ট শেষ হতে না হতেই অবসরের ঘোষণা দিলেন এই অভিজ্ঞ বোলার, হতাশ ভারতীয় ভক্তরা !!

WhatsApp Group Join Now
Google News Follow

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে একটি 5 ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে (IND vs ENG)। গত সোমবার রাঁচিতে এই সিরিজের চতুর্থ ম্যাচে ৫ উইকেটে জিতেছে রোহিত অ্যান্ড কোম্পানি। এই জয়ের সাথে ভারতীয় ক্রিকেট দলও সিরিজ জিতে নিল। এখন সিরিজের পঞ্চম ম্যাচটি হবে শুধুই আনুষ্ঠানিকতা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এদিকে, ভারতীয় ভক্তদের জন্য একটি হৃদয়বিদারক খবর আসছে। হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ ফাস্ট বোলার। আসুন আমরা আপনাকে বলি কে এই খেলোয়াড় এবং তিনি কখন তার শেষ ম্যাচটি খেলবেন?

Neil Wagner, Ind Vs Eng
New Zealand’S Neil Wagner Is Seen In Action During Day Three Of The Second Cricket Test Match Between New Zealand And South Africa At Seddon Park In Hamilton On February 15, 2024. (Photo By Fiona Goodall / Afp)

আসলে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ফাস্ট বোলার নিল ওয়াগনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের ২ দিন আগে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। মঙ্গলবার ওয়েলিংটনে এক সংবাদ সম্মেলনে ভক্তদের উদ্দেশে এই দুঃসংবাদ জানান ওয়াগনার।

এটি উল্লেখযোগ্য যে নিল ওয়াগনার দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু 2008 সালে তার ক্রিকেট খেলার ইচ্ছা তাকে নিউজিল্যান্ডে নিয়ে আসে। তিনি ওটাগোর হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করেন এবং 2012 সালে তিনি কিউই দলের হয়ে অভিষেকের সুযোগ পান। এর পর, ওয়াগনার তার প্রায় এক দশকের ক্যারিয়ারে অনেক দুর্দান্ত স্পেল করেছিলেন। ভারতীয় ভক্তরাও ওয়াগনারকে অনেক পছন্দ করেছেন, তাই তার অবসরের খবরে তারাও খুব দুঃখিত।

আরও পড়ুন: IND vs ENG: রাঁচিতে সিরিজ জিতেই ভারতীয় দলে হলো বিস্তর পরিবর্তন, ৫ম টেস্টে জায়গা করে নিলেন এই ম্যাচ উইনার !!

37 বছর বয়সী নিল ওয়াগনার দ্রুত গতির কারণে শীঘ্রই ক্রিকেট বিশ্বে খ্যাতি অর্জন করেন। ব্যাটসম্যানদের মধ্যে তাকে নিয়ে অনেক ভয় দেখা যাচ্ছিল। তিনি ব্ল্যাক ক্যাপদের হয়ে 64টি টেস্ট ম্যাচে 27.57 গড়ে 260 উইকেট নিয়েছেন, যা বেশ চিত্তাকর্ষক রেকর্ড। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে স্যার রিচার্ড হ্যাডলির পরে সেরা স্ট্রাইক রেট (52.7) ওয়াগনার হলেন 100 টিরও বেশি উইকেট নেওয়া বোলার।

অবসরের ঘোষণা দিয়ে নিল ওয়াগনার টেস্ট ক্রিকেটে তার প্রিয় কিছু ম্যাচের কথাও মনে রেখেছেন। এর মধ্যে রয়েছে 2014 সালে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়, 2014 সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিউজিল্যান্ডের সিরিজ জয়, 2018 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়, ভারতের বিরুদ্ধে WTC ফাইনাল জয় এবং গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে এক রানের জয়।

Google, Ind Vs Eng, Ind Vs Eng: রাঁচি টেস্ট শেষ হতে না হতেই অবসরের ঘোষণা দিলেন এই অভিজ্ঞ বোলার, হতাশ ভারতীয় ভক্তরা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

আরও পড়ুন: IND vs ENG: বিরাট বা পূজারা নয়, এই নবাগত খেলোয়াড় ব্রিটিশ বাহিনীর নিয়েছেন একহাত !!

1 thought on “IND vs ENG: রাঁচি টেস্ট শেষ হতে না হতেই অবসরের ঘোষণা দিলেন এই অভিজ্ঞ বোলার, হতাশ ভারতীয় ভক্তরা !!”

Leave a Comment