Mohammed Shami: তৃতীয় টেস্ট ম্যাচের আগে গভীর ধাক্কা খেল টিম ইন্ডিয়া, হঠাৎই অবসরের ঘোষণা দিলেন মহম্মদ শামি !!

Mohammed Shami: টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি আজকাল খেলার মাঠ থেকে দূরে রয়েছেন। ২০২৩ সালের বিশ্বকাপের পর তার চোট পায়ের গোড়ালিতে অস্ত্রোপচার করা হয়েছিল। তারপর থেকে তিনি পুনর্বাসন চলছে। সম্প্রতি, ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডও শামিকে (Mohammed Shami) উন্নত চিকিৎসা ও যত্নের জন্য ইংল্যান্ডে পাঠিয়েছে। তবে এরপর থেকে তার ফিটনেস নিয়ে কোনো আপডেট পাওয়া যায়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এদিকে, কিছু মিডিয়া রিপোর্ট দাবি করছে যে শামি শিগগিরই অবসরের ঘোষণা দিতে পারেন। সাম্প্রতিক সময়ে টিম ইন্ডিয়ার হয়ে শামি যে ধরনের পারফরম্যান্স দেখিয়েছেন, ভক্তরা এই রিপোর্ট বিশ্বাস করতে পারছেন না। কিন্তু এই লেখাটির মাধ্যমে আমরা জানাব কেন শামির অবসরের খবর নিয়ে জল্পনা চলছে।

Mohammed Shami, Ind Vs Eng
Mohammed Shami

আসলে, অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামির বয়স এখন 33 বছর। এছাড়া তার ফিটনেসও খুব একটা ভালো নয়। প্রায়ই তার ইনজুরির খবর বেরিয়ে আসে, যা অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টের জন্য সমস্যা তৈরি করে। তা সত্ত্বেও, শামির দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তাকে ক্রমাগত স্কোয়াডে নির্বাচিত করা হয়।

তিনি গত বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপ 2024-এ তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। কিন্তু এখন শামি গত দুই মাস ভারতীয় দলের সঙ্গে না থাকায় তাকে খুব একটা মিস করা হচ্ছে না। সিরাজ এবং বুমরাহ টেস্টে সফল হয়েছেন, অন্যদিকে আরশদীপ সিংয়ের মতো তরুণ বোলাররা সাদা বলের ক্রিকেটে তাদের ছাপ রেখে যেতে সফল হয়েছেন। এমতাবস্থায় শামির জন্য আরও সুযোগ পাওয়া খুবই কঠিন।

আরও পড়ুন: IND vs ENG: সরফরাজ খানের প্রতি সদয় হলেন ক্যাপ্টেন রোহিত, তৃতীয় টেস্টে নিতে চলেছেন দলে এন্ট্রি !!

33 বছর বয়সী মহম্মদ শামির (Mohammed Shami) একটি উজ্জ্বল ক্রিকেট ক্যারিয়ার ছিল। তবে ব্যক্তিগত জীবনে সমস্যার কারণে তাকে কিছু বাধার সম্মুখীন হতে হয়েছিল, কিন্তু সেখান থেকেও শামি দুর্দান্ত প্রত্যাবর্তন করে সবার মন জয় করে নেন। ডানহাতি ফাস্ট বোলার ভারতের হয়ে এখন পর্যন্ত খেলা 64 টেস্ট ম্যাচে 27.71 গড়ে 229 উইকেট নিয়েছেন। এই সময়ের মধ্যে তার নামে ৬৫টি উইকেটও রয়েছে।

শুধু তাই নয়, তিনি 101টি ওয়ানডে ম্যাচে 195টি উইকেট এবং 23টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 24টি উইকেট নিয়েছেন। ২০২৩ সালের বিশ্বকাপও ছিল তার জন্য খুব স্মরণীয়। তিনি 7 ম্যাচে 10.70 গড়ে 24 উইকেট নিয়েছেন। শামিও টুর্নামেন্টে ৩টি পাঁচ উইকেট শিকার করেছেন। সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন: Mohammed Shami: ‘মাথায় সেহরা, গলায় মালা…’ আবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন শামি ?

Leave a Comment