IND VS ENG : স্পিন ট্র্যাক তৈরি করে ভারত তার ক্ষতি করবে, ভবিষ্যৎবাণী ইংল্যান্ড কিংবদন্তির !!

IND VS ENG: হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃহস্পতিবার 25 জানুয়ারী থেকে ভারত ও ইংল্যান্ডের মধ্যে উদ্বোধনী টেস্ট শুরু হতে চলেছে। এর আগে, প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার মাইকেল ভন ভারতকে আরও স্পিন-বান্ধব পিচ প্রস্তুত করার বিরুদ্ধে সতর্ক করেছিলেন। মাইকেল ভন বলেছেন, ভারত যদি টেস্ট সিরিজের জন্য স্পিন-বান্ধব পিচ তৈরি করে, তাহলে নিজের পায়ে গুলি করার ঝুঁকি নিতে হতে পারে। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজের আগে পিচ নিয়ে চলছে নানা আলোচনা। আমরা আপনাকে বলি যে ভারতীয় পিচগুলি সাধারণত স্পিন বোলারদের জন্য সহায়ক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

IND vs ENG: কোহলি-জাদেজা নয়, টেস্ট সিরিজে ইংল্যান্ড দলের জন্য বড় হুমকি হয়ে উঠবেন এই ভারতীয় খেলোয়াড় !!

ভন টেলিগ্রাফের জন্য তার কলামে লিখেছেন, ‘আমি মনে করি সিরিজের প্রথম বল থেকে পিচ খুব বেশি স্পিন করলে এটি একটি বড় ভুল হবে। স্পিন ট্র্যাক জ্যাক লিচ এবং ইংল্যান্ডের নির্বাচিত তরুণ স্পিনারদের জন্যও উপকৃত হবে। লিচ কি জাদেজার চেয়ে ভালো স্পিনার? না, তবে আপনি যদি তাকে টার্নিং পিচে খেলেন এবং ইংল্যান্ড প্রথমে ব্যাট করেন, তাহলে লিচ সুবিধা পাবে।

Micheal Vaughan, Ind Vs Eng
Micheal Vaughan

ভন বিশ্বাস করেন যে ভারত যদি স্পিন বোলিংয়ের জন্য উপযুক্ত পিচ বেছে নেয়, তবে ইংল্যান্ডের কাছে প্রতিপক্ষকে সস্তায় বল আউট করার ক্ষমতা রয়েছে। তিনি বলেছেন, ‘সমান, যখন বল অনেক ঘোরে, আমি মনে করি ভারতের ব্যাটিং দুর্বল হয়ে যেতে পারে এবং ইংল্যান্ড তাদের অলআউট করে দেবে। পিচ সমতল হলে, ভারত হাজার হাজার রান করবে এবং ইংল্যান্ডকে বোলারদের আউট করার জন্যও বোলার থাকবে।

এই দীর্ঘ সফরে স্পেশালিস্ট স্পিনার হিসেবে ইংল্যান্ড দল এসেছে জ্যাক লিচ, রেহান আহমেদ, টম হার্টলি এবং শোয়েব বশিরকে। এর মধ্যে শুধুমাত্র লিচেরই ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা রয়েছে। পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে পাঁচ উইকেট নেওয়া রেহান আহমেদও এই ফরম্যাটে ফিরছেন। ইংল্যান্ডের কিংবদন্তি টেস্ট ব্যাটসম্যান জো রুটও স্পিন বোলার হিসেবে ভালো বিকল্প। তবে তিনি নিয়মিত স্পিনার নন।

IND vs ENG: প্রথম দুই টেস্টে বিরাটের বদলে জায়গা পেতে পারেন এই ৩ সতীর্থ !!

Leave a Comment