IND vs ENG: কোহলি-জাদেজা নয়, টেস্ট সিরিজে ইংল্যান্ড দলের জন্য বড় হুমকি হয়ে উঠবেন এই ভারতীয় খেলোয়াড় !!

IND vs ENG: ইংল্যান্ড দল যখন ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে, তখন সবচেয়ে বড় হুমকির মুখোমুখি হবে টিম ইন্ডিয়ার একজন খেলোয়াড় মাঠে। এখানে আমরা বিরাট কোহলি বা রবীন্দ্র জাদেজার কথা বলছি না, এমন একজন ক্রিকেটারের কথা বলছি যিনি এই টেস্ট সিরিজের সবচেয়ে বড় নায়ক হতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আসলে, অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনই প্রমাণিত হবেন ভারত ও ইংল্যান্ড দলের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য। ইংল্যান্ড দল বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজার চেয়ে অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের থেকে বেশি হুমকির মুখে পড়বে।

Virat Kohli, Ind Vs Eng
Virat Kohli

অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে 19 টেস্ট ম্যাচে 28.59 গড়ে 88 উইকেট নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে 95 টেস্ট ম্যাচে 490 উইকেট নিয়েছেন। টেস্ট ক্রিকেটে, রবিচন্দ্রন অশ্বিন 34 বার পাঁচ উইকেট শিকার করেছেন এবং একটি ম্যাচে 8 বার 10 বা তার বেশি উইকেট নিয়েছেন।

শেষবার ইংল্যান্ড দল 2021 সালে ভারত সফর করেছিল, অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সেই চার ম্যাচের টেস্ট সিরিজে সর্বাধিক 32 উইকেট নিয়েছিলেন। রবিচন্দ্রন অশ্বিনকে এবারও ইংল্যান্ড দলে ডাক বলে মনে করা হচ্ছে।

R Ashwin, Ind Vs Eng
Ravichandran Ashwin

ভারতীয় দল টার্নিং পিচ তৈরি করবে যেখানে ইংল্যান্ডের খেলোয়াড়দের লড়াই করতে দেখা যেতে পারে। টার্নিং পিচে রবিচন্দ্রন অশ্বিন আরও বেশি বিপজ্জনক প্রমাণিত হবেন। রবিচন্দ্রন অশ্বিন এককভাবে ভারতের বাঁকানো পিচে টেস্ট ক্রিকেটে টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতেছেন।

রবিচন্দ্রন অশ্বিনের অফ স্পিন, লেগ স্পিন, দুসরা এবং ক্যারাম বলের মতো মারাত্মক স্পিন রয়েছে। বর্তমান আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর বোলার হলেন রবিচন্দ্রন অশ্বিন।রবিচন্দ্রন অশ্বিন 95 টেস্ট ম্যাচে 490 উইকেট নিয়েছেন এবং 3193 রানও করেছেন।

টেস্ট ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিনের নামে 5টি সেঞ্চুরি রয়েছে এবং তার সেরা স্কোর হল 124। রবিচন্দ্রন অশ্বিন 116 ওডিআই ম্যাচে 156 উইকেট এবং 65 টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 72 উইকেট নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন ওডিআই ম্যাচে 707 রান এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 184 রান করেছেন। 197টি আইপিএল ম্যাচে, রবিচন্দ্রন অশ্বিন 171 উইকেট নিয়েছেন এবং 714 রান করেছেন।

IND vs ENG: প্রথম দুই টেস্টে বিরাটের বদলে জায়গা পেতে পারেন এই ৩ সতীর্থ!

Leave a Comment