IPL: রেকর্ড দামে আইপিএল শিরোপা অধিকার কিনলো টাটা গ্রুপ, এত কোটি টাকা পাবে বিসিসিআই !!

IPL 2024: বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) শনিবার ঘোষণা করেছে যে টাটা গ্রুপ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোনামের অধিকার ধরে রেখেছে। এতে বলা হয়েছে যে টাটা গ্রুপ এখন 2024-28 এর জন্য 2500 কোটি টাকার রেকর্ড-ব্রেকিং পরিমাণের জন্য শিরোনাম অধিকার পাবে, যা লিগের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ স্পনসরশিপ পরিমাণ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এই লিগের শিরোপা স্পন্সর করতে টাটা গ্রুপ প্রতি বছর বিসিসিআইকে 500 কোটি টাকা দেবে।লিগ আয়োজকরা এক বিবৃতিতে বলেছেন, ‘আইপিএলের টাইটেল স্পন্সরশিপ হিসাবে টাটা গ্রুপের সাথে আমাদের অংশীদারিত্ব ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। লিগ সীমা ছাড়িয়ে গেছে। তার দক্ষতা, উদ্যম এবং বিনোদনের অতুলনীয় মিশ্রণে সারা বিশ্বের দর্শকদের মুগ্ধ করেছে।

একইভাবে, টাটা গ্রুপ ভারতে প্রোথিত এবং বিভিন্ন বৈশ্বিক সেক্টরে তার চিহ্ন তৈরি করার সময় শ্রেষ্ঠত্বের প্রতীক হিসেবে আবির্ভূত হয়েছে।’বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘এই সহযোগিতা বৃদ্ধি, উদ্ভাবন এবং শ্রেষ্ঠত্বের জন্য পারস্পরিক উত্সর্গের চেতনার প্রতীক। অভূতপূর্ব আর্থিক প্রতিশ্রুতি আন্তর্জাতিক ক্রীড়া মঞ্চে আইপিএলের বিশাল স্কেল এবং বিশ্বব্যাপী প্রভাব প্রতিফলিত করে।

Chennai Super Kings, Ipl 2024
Chennai Super Kings

টাটা গ্রুপ এর আগে 2022 এবং 2023 সালে আইপিএলের টাইটেল স্পনসরশিপ অধিকার ছিল, কারণ চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছিল। 2023 সালে চালু হওয়া মহিলা প্রিমিয়ার লিগের (WPL) টাইটেল স্পনসরও Tata। টাটা গ্রুপ গত দুই আইপিএল মরসুমের টাইটেল স্পন্সরশিপের জন্য যৌথভাবে 670 কোটি টাকা দিয়েছে। লিগ আয়োজকরা একটি বিবৃতিতে বলেছেন, ‘আইপিএল 2024-28 এর শিরোনাম স্পনসরশিপের জন্য টাটা গ্রুপের সাথে সহযোগিতা আইপিএলের যাত্রায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

টাটা গ্রুপের 2500 কোটি টাকার রেকর্ড-ব্রেকিং অংক আইপিএলের অপরিমেয় মূল্য এবং আবেদনের প্রমাণ।’আইপিএল চেয়ারম্যান অরুণ সিং ধুমাল বলেছেন, ‘এই নজিরবিহীন পরিমাণ শুধুমাত্র লিগের ইতিহাসে একটি নতুন মাপকাঠি তৈরি করে না, বরং বিশ্বব্যাপী প্রভাব সহ একটি প্রধান ক্রীড়া ইভেন্ট হিসাবে আইপিএলের মর্যাদাও নিশ্চিত করে। ক্রিকেট এবং খেলাধুলার প্রতি টাটা গ্রুপের প্রতিশ্রুতি সত্যিই প্রশংসনীয় এবং আমরা একসাথে নতুন উচ্চতায় পৌঁছানোর এবং অনুরাগীদের অতুলনীয় ক্রিকেট বিনোদন দেওয়ার জন্য উন্মুখ।’ IPL 2024 মার্চের তৃতীয় সপ্তাহ থেকে খেলার সম্ভাবনা রয়েছে। ভারতের নির্বাচন কমিশন (ইসিআই) সাধারণ নির্বাচনের তারিখ প্রকাশ করার পরে চূড়ান্ত তফসিল প্রকাশ করা হবে।

IPL 2024: “কেউ পাত্তা দেয় না…” গুজরাট টাইটান্স ছাড়ায় হার্দিক পান্ডিয়াকে খোঁচা দিলেন শামি !!

Leave a Comment