IND vs ENG: “ইংল্যান্ডকে আক্রমণাত্মক খেলবে…” সিরিজের আগেই ভারতীয় দলকে সতর্ক করে দিলেন জাহির !!

IND vs ENG: হায়দ্রাবাদে 25 জানুয়ারী থেকে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্টের সিরিজ শুরু হতে চলেছে। এর আগে, প্রাক্তন ভারতীয় বাঁ-হাতি ফাস্ট বোলার জহির খান বলেছিলেন যে সফরকারী দল তার আক্রমণাত্মক পদ্ধতিতে (বাজবল) লেগে থাকে কিনা তা দেখার জন্য তিনি আগ্রহী। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আমরা আপনাকে বলি যে 2012 সালে ইংল্যান্ডের কাছে 2-1 হারার পরে, ভারত ঘরের মাঠে টানা 16 টি টেস্ট সিরিজ জিতে সফল হয়েছে। এছাড়াও, প্রাক্তন ভারতীয় লেগ স্পিনার প্রজ্ঞান ওঝা বলেছেন যে ইংল্যান্ডের আক্রমণাত্মক স্টাইল ভারতীয় বোলারদের সামনে ব্যর্থ হতে পারে।

টেস্ট সিরিজ শুরুর আগে জহির বলেছিলেন, “আজকাল আপনি প্রায়ই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ হতে দেখেন না। ‘বাজবল’ ফোকাসে থাকবে এবং আমরা দেখব ইংল্যান্ডের পদ্ধতি একই থাকে কিনা। আমরা যে ধরনের পিচে খেলব তা অবশ্যই আলোচনার আরেকটি বিষয় হবে, তবে উভয় দলই তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে আগ্রহী হবে।

ভারতের প্রাক্তন বাঁহাতি স্পিনার প্রজ্ঞান ওঝা বিশ্বাস করেন যে বেসবল ভারতে কাজ করতে পারে না কারণ ভারতীয় স্পিন লাইন আপের বিরুদ্ধে এটি বাস্তবায়ন করা কঠিন। তিনি বলেন, ‘বেসবলের সঙ্গে নির্ভীক ক্রিকেট খেলা জড়িত। ইংল্যান্ড এই কৌশল ব্যবহার করে একটি মনস্তাত্ত্বিক প্রান্ত অর্জন করার চেষ্টা করে। ভারতে বেসবল স্টাইল খেলা কঠিন হবে কারণ ভারতীয় স্পিনার বা জসপ্রিত বুমরাহ এবং অন্যান্য ফাস্ট বোলারদের খেলা সহজ হবে না।

Zaheer Khan, Ind Vs Eng
Zaheer Khan

ইংল্যান্ড 2022 সালে পাকিস্তানের মাটিতে 3-0 জিতেছিল, কিন্তু ওঝা বিশ্বাস করেন যে বেসবলের প্রবণতা উল্টে গেলে বেন স্টোকসের নেতৃত্বাধীন দলের ব্যাকআপ পরিকল্পনা প্রস্তুত থাকা উচিত। তিনি বলেছেন, ‘আমি মনে করি ইংল্যান্ড যে কৌশল নিয়েছে তাতে খুব আত্মবিশ্বাসী হবে, তবে তাদের একটি ব্যাকআপ পরিকল্পনা দরকার কারণ পরিস্থিতি পাকিস্তানের মতো হবে না। সেখানকার উইকেট একটু ভালো এবং ব্যাটসম্যানদের জন্য উপযুক্ত ছিল। প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের খেলোয়াড়দের পারফরম্যান্সই

ভবিষ্যতের সিরিজ নির্ধারণ করবে বলে মনে করেন প্রজ্ঞান। তিনি বলেন, “এখানে (ভারত) কন্ডিশন স্পিনারদের জন্য অনুকূল হবে। সুতরাং তারা কীভাবে এটি মোকাবেলা করবে তা খুব গুরুত্বপূর্ণ হবে। প্রথম টেস্টে তার পারফরম্যান্সই নির্ধারণ করবে সিরিজের গতিপথ।”

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment