IND vs ENG: আসন্ন সিরিজে এই ৩ ইংলিশ প্লেয়ারদের থেকে সতর্ক থাকতে হবে টিম ইন্ডিয়াকে !!

IND vs ENG: ভক্তরা অধীর আগ্রহে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের হাই-প্রোফাইল টেস্ট সিরিজের জন্য অপেক্ষা করছে৷ এই টেস্ট সিরিজে ভারত ও ইংল্যান্ডের খেলোয়াড়দের মধ্যে ব্যাট, বল ও জিভ নিয়ে উত্তেজনাপূর্ণ লড়াই দেখা যাবে। ইংল্যান্ড দল তার ‘বাজবল’ স্টাইলে টেস্ট ক্রিকেট খেলতে পেরে গর্বিত, যার কারণে ভারতীয় দলকে সতর্ক থাকতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারতীয় দল টার্নিং পিচ তৈরি করবে যেখানে ইংল্যান্ডের খেলোয়াড়দের লড়াই করতে দেখা যেতে পারে। যাইহোক, ইংল্যান্ডের তিনজন বিপজ্জনক খেলোয়াড় রয়েছে যারা এককভাবে তাদের দলকে ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ জেতাতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক ইংল্যান্ডের তিন বিপজ্জনক খেলোয়াড়-

1. জো রুট

Joe Root
Joe Root

পাঁচ ম্যাচের হাই-প্রোফাইল টেস্ট সিরিজে ভারতের জন্য সবচেয়ে বড় হুমকি হবে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক এবং দুর্দান্ত ব্যাটসম্যান জো রুট। টেস্ট ক্রিকেটে জো রুটের রেকর্ড খুব ভালো। জো রুট যখনই ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেন, তিনি কখনই রান করতে ব্যর্থ হন না। ইংল্যান্ডের হয়ে 135 টেস্ট ম্যাচে 50.29 গড়ে 11416 রান করেছেন জো রুট। টেস্ট ক্রিকেটে জো রুট 30টি সেঞ্চুরি ও 60টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে জো রুটের সেরা স্কোর 254 রান। টেস্ট ক্যারিয়ারে পাঁচবার ডাবল সেঞ্চুরিও করেছেন জো রুট। 2021 সালে ভারতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে 368 রান করেছিলেন জো রুট।

2. বেন স্টোকস

Ind Vs Eng, Ben Stokes
Ben Stokes

টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় হুমকি হতে পারে ইংল্যান্ডের বর্তমান টেস্ট অধিনায়ক বেন স্টোকস। বেন স্টোকস বিশ্বের যে কোন কোণে তার অত্যন্ত বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত। বেন স্টোকস চলে গেলে এক সেশনেই টেস্ট ম্যাচের কন্ডিশন ও দিক পরিবর্তন করতে পারেন। বেন স্টোকস ইংল্যান্ডের হয়ে 97 টেস্ট ম্যাচে 36.41 গড়ে 6117 রান করেছেন। টেস্ট ক্রিকেটে বেন স্টোকস ১৩টি সেঞ্চুরি ও ৩০টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে বেন স্টোকসের সেরা স্কোর 258 রান। টেস্ট ক্যারিয়ারে একবার ডাবল সেঞ্চুরি করেছেন বেন স্টোকস। এছাড়াও বেন স্টোকস ৯৭ টেস্ট ম্যাচে ১৯৭ উইকেট নিয়েছেন। বেন স্টোকসের ব্যাপারে ভারতীয় দলকে সতর্ক থাকতে হবে। বেন স্টোকস স্পিন এবং ফাস্ট বোলারদের খেলায় পারদর্শী। আক্রমণাত্মক ব্যাটিংই বেন স্টোকসের সবচেয়ে বড় অস্ত্র, যেটি তিনি ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যবহার করবেন।

3. জ্যাক লিচ

Jack Leach
Jack Leach

ভারতের টার্নিং পিচে, ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের জন্য বড় সমস্যা হয়ে উঠতে পারে। জ্যাক লিচ 2021 সালে ভারতে অনুষ্ঠিত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে 18 উইকেট নিয়েছিলেন। জ্যাক লিচ এবারও ভারতীয় ব্যাটসম্যানদের জন্য বড় মাথাব্যথা প্রমাণ করতে পারেন। ইংল্যান্ডের হয়ে 34 টেস্ট ম্যাচে 124 উইকেট নিয়েছেন জ্যাক লিচ। এই সময়ের মধ্যে, জ্যাক লিচ 5 বার পাঁচ উইকেট শিকার করেছেন এবং একবার ম্যাচে 10 উইকেট নিয়েছেন। ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার জ্যাক লিচের ব্যাপারে সতর্ক থাকতে হবে ভারতীয় দলকে।

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment