IND vs ENG: পূজারা নয় বরং ৫ দিনে ২টি সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান কোহলির জায়গায় টিম ইন্ডিয়াতে যোগ দিয়েছেন !!

IND VS ENG: পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারত সফরে ইংল্যান্ড দল। 25 জানুয়ারি থেকে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের আগে ব্যক্তিগত কারণে প্রথম দুই ম্যাচ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এখন তার জায়গায় দলে যোগ করা হয়েছে ব্যাট হাতে আগুন ছিটানো রজত পতিদারকে। আমরা আপনাকে বলি যে রজত পতিদার সম্প্রতি ভারত এ-এর হয়ে খেলার সময় ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দুটি সেঞ্চুরি করেছেন। তিনি 5 দিনে দুটি সেঞ্চুরি করে টিম ইন্ডিয়াতে প্রবেশের জন্য তার দাবি দাখিল করেছিলেন এবং এখন তিনি স্কোয়াডে জায়গা পেয়েছেন।

Virat Kohli, Ind Vs Eng
Virat Kohli

ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। কোহলি টিম ম্যানেজমেন্টের কাছে এটির জন্য অনুরোধ করেছিলেন, যার জন্য তিনি সমর্থন পেয়েছেন। বিসিসিআই এক বিবৃতিতে লিখেছে, ‘বিসিসিআই তার সিদ্ধান্তকে সম্মান করে এবং বোর্ড ও টিম ম্যানেজমেন্ট তারকা ব্যাটসম্যানের প্রতি তাদের সমর্থন বাড়িয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম টেস্ট সিরিজে প্রশংসনীয় পারফর্ম করার জন্য দলের বাকি সদস্যদের সামর্থ্যের ওপর আস্থা রয়েছে। বিসিসিআই মিডিয়া এবং ভক্তদের অনুরোধ করেছে এই সময়ে বিরাট কোহলির গোপনীয়তাকে সম্মান করতে এবং তার ব্যক্তিগত কারণ নিয়ে অনুমান করা এড়াতে। টেস্ট সিরিজে আসন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় ভারতীয় ক্রিকেট দলের মনোযোগী হওয়া উচিত।’

30 বছর বয়সী ব্যাটসম্যান রজত পতিদারকে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তার সাম্প্রতিক ফর্মের দিকে তাকালে দেখা যাবে ব্যাট হাতে আগুন লেগেছে। গত সপ্তাহে আহমেদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ১৫১ রান করেন তিনি। এর চার দিন আগে একই দলের বিপক্ষে অনুশীলন ম্যাচে ১১১ রানের ইনিংস খেলেছিলেন তিনি। গত বছরের শেষে ভারত এ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরেও ছিলেন তিনি। তবে এখনো অভিষেক হয়নি তার। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে অভিষেকের সুযোগ পান কি না সেটাই দেখার বিষয়।

Rajat Patidar
Rajat Patidar

দুই টেস্ট ম্যাচ (IND VS ENG) থেকে কোহলির প্রত্যাহারের পর চেতেশ্বর পূজারা দলে ফিরতে পারেন বলে আশা করা হচ্ছিল, কিন্তু তা হয়নি। তার জায়গায় সুযোগ পেয়েছেন পতিদার। আমরা আপনাকে বলি যে পূজারা 2024 সালের রঞ্জি ট্রফিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন। মৌসুমের প্রথম ম্যাচেই ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। এর পরও তার ব্যাট থেকে ভালো ইনিংস দেখা গেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাম্প্রতিক টেস্ট সিরিজেও দলে ছিলেন না পূজারা।

IND vs ENG: ইংল্যান্ড সিরিজে রোহিতকে বাড়তি দায়িত্ব দিলেন গাওস্কর, জিততে গেলে করতে হবে এই কাজ !!

Leave a Comment