IND vs ENG: ইংল্যান্ড সিরিজে রোহিতকে বাড়তি দায়িত্ব দিলেন গাওস্কর, জিততে গেলে করতে হবে এই কাজ !!

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ় (England Series) খেলবে ভারত। আর সেই মহারণ শুরু হতে চলেছে আগামী ২৫ জানুয়ারি। সেই সিরিজ়ে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) বাড়তি দায়িত্ব দিলেন সুনীল গাওস্কর (Sunil Gavaskar)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইংরেজ শিবির আশাবাদী ভারতে ঘূর্ণি উইকেট হতে চলেছে। আর এটা হলে সমস্যার সম্মুখীন হবে মিডল অর্ডারের ব্যাটাররা। আর এই কারনেই ওপেনার রোহিতকে বাড়তি দায়িত্ব দিতে চান গাওস্কর।

তিনি জানান, তিনি বলেন, ‘‘রোহিত যে ভাবে আগের বার ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ব্যাট করেছিল সেটা ওকে এই সিরিজ়েও করতে হবে। স্পিন সহায়ক উইকেটে কী ভাবে ব্যাট করতে হয় সেটা ওই টেস্টে রোহিত দেখিয়েছিল। ও যদি ভাল শুরু দিতে পারে তা হলে তিন, চার নম্বরে নামা ব্যাটারদের সুবিধা হবে। রোহিতকে ভাল শুরু করতেই হবে।’’

Sunil Gavaskar, Ind Vs Eng
Sunil Gavaskar

২০২১ সালে চেন্নাই টেস্টে ১৬১ রান করেছিলেন রোহিত। সেই রান দলকে জেতাতে সাহায্য করেছিল। যদিও দক্ষিণ আফ্রিকা সফরে রোহিত ভাল খেলতে পারেননি। বড় রান পাননি তিনি। তার পরেও রোহিতের উপর ভরসা রাখছেন গাওস্কর।

ভারতের মাটিতে টেস্টে ২০০২ রান করেছেন রোহিত। ৬৬.৭৩ গড়ে রান করেছেন তিনি। আটটি শতরান ও ছ’টি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টে ৫৭.৫০ গড়ে ৩৪৫ রান করেছিলেন তিনি। রোহিতের ব্যাটে রান চাইছেন গাওস্কর। ভারতের প্রাক্তন ওপেনার জানেন, রোহিত যদি ফর্মে থাকেন তা হলে সিরিজ় জেতা অনেক সহজ হবে ভারতের।

IND vs ENG: টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা, ছিটকে গেলেন এই ভয়ঙ্কর ব্যাটসম্যান !!

Leave a Comment