WC 2023: বিশ্বকাপ জিতলে এত টাকা পাবার রোহিতরা, পুরস্কার মূল্য শুনলে মাথায় উঠবে চোখ !!

0
2

WC 2023: ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। কিন্তু এরই মাঝে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC) ঘোষণা করে দিল ২০২৩ বিশ্বকাপের পুরস্কার মূল্য। আসুন জেনে নেওয়া যাক ২০২৩ বিশ্বকাপের (WC 2023) পুরস্কার মূল্য কত টাকা। Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

আইসিসি সব কিছু মিলিয়ে মিশিয়ে মোট ১ কোটি ডলারের পুরস্কার ঘোষণা করেছে। যেটা ভারতীয় টাকায় ৮২ কোটি টাকা। এসবের পাশাপাশি আইসিসি পরিষ্কার জানিয়ে দিয়েছে, বিজয়ী দল পাবে ৪০ লক্ষ ডলার বা প্রায় ৩৩ কোটি টাকা। এছাড়া যেই দল ফাইনালে রানার্স হবে তারা পাবে ২০ লাখ ডলার বা প্রায় ১৬ কোটি টাকা। শুধু এই দুটি পুরস্কারই নয় এই প্রতিযোগিতাতে প্রত্যেক ম্যাচেই রয়েছে আর্থিক পুরস্কার।

Australian Cricket Team, World Cup 2023
Australian Cricket Team

পাশাপাশি সেমিফাইনালে ওঠা দলগুলি পাবে ৮ লক্ষ ডলার অথবা ৬ কোটি টাকা। পাশাপাশি যে ছয়টি দল সেমিফাইনালে উঠতে পারবে না তাদের জন্য থাকছে ১ লক্ষ ডলার বা ৮২ লক্ষ টাকা। এছাড়া গ্রুপ পর্যায়ের ম্যাচগুলিতে জয় লাভের জন্য প্রত্যেকটি দল পাবে ৪০ হাজার ডলার বা প্রায় ৩৩ লাখ টাকার পুরস্কার।

England Cricket Team,World Cup 2023
England Cricket Team

এসবের পাশাপাশি আইসিসি জানিয়ে দিয়েছে যে, যাতে এবারের বিশ্বকাপ হাড্ডাহাড্ডির লড়াই এবং দর্শকদের বিনোদনের সবকিছুর ব্যবস্থা থাকে সেই জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিত শর্মারা যদি ট্রফি জিতে তাহলে ৩৩ কোটি টাকা তো পাবেই সঙ্গে গ্রুপ পর্যায়ের যত বেশি ম্যাচ জিততে পারবে তত পুরস্কার মূল্য বাড়বে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!