AUS vs SA: হিট উইকেট করেও এক বলে লুটে নিলো ১৩ রান, ক্রিকেট মাঠে দেখা গেল এক আশ্চর্য দৃশ্য !!

AUS vs SA: ক্রিকেটের ইতিহাস শতবর্ষের। কিন্তু তা সত্ত্বেও খেলার মাঠে প্রতিদিন এমন আশ্চর্যজনক দৃশ্য দেখা যায়, যা আগে কেউ দেখেনি। শনিবার অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার (AUS vs SA) মধ্যে খেলা ম্যাচেও একই রকম ঘটনা দেখা গেছে। এই ম্যাচে মাত্র এক বলে ১৩ রান করেন। শুধু তাই নয়, এই বলেই হিট উইকেট ও ছক্কার ঘটনাও ঘটেছে। আসুন আপনাদের বলি পুরো ব্যাপারটা কী এবং মাত্র এক বলে এত কিছু হল।

আসলে, অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি শনিবার সিডনিতে খেলা হয়েছিল। ডাকওয়ার্থ-লুইস নিয়মের (ডিএলএস) ভিত্তিতে অস্ট্রেলিয়া এটি 110 রানে জিতেছে। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নেয় ক্যাঙ্গারুরা। শনিবার সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার খেলোয়াড় আলানা কিং মাত্র 1 বলে 13 রান করেন। একই বলে উইকেট শিকারের পাশাপাশি একটি ছক্কাও মেরেছেন, যা দেখে সবাই অবাক।

আরও পড়ুন: Shubman Gill: সারা টেন্ডুলকারের মন ভাঙলেন শুভমান গিল, এই সাউথ ইন্ডিয়ান অভিনেত্রীর গলায় দিতে চলেছেন মালা !!

Aus Vs Sa
Aus Vs Sa

এই ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া দল। এদিকে ইনিংসের ৪৮তম ওভারে বল করছিলেন দক্ষিণ আফ্রিকার মাসাবাটা ক্লাস এবং তার সামনে ছিলেন অস্ট্রেলিয়ান খেলোয়াড় আলানা কিং। এই ওভারের শেষ বলটি ক্লাস দ্বারা একটি ফুল টস বোল্ড করা হয়েছিল, যা আলানা একরকম খেলেন এবং 6 রানে বলটি ডিপ স্কয়ার লেগের দিকে পাঠান। এই শট খেলতে গিয়ে আলানা নিজেও হিট উইকেট পান।

আলানাকে আউট করার আগেই স্কয়ার লেগ আম্পায়ার বলটিকে নো-বল ঘোষণা করেন। যার কারণে ৭ রান পান আলানা। একটি ফ্রি হিটও পেয়েছেন। ক্লাস যখন আবার এই বলটি বোল্ড করেন, তখন কিং ডিপ মিড উইকেটের দিকে দুর্দান্ত ছক্কা হাঁকান। এভাবে ওভারের শেষ বলে মোট ১৩ রান যোগ করেন ক্যাঙ্গারু দলের ব্যাটসম্যান।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন: IND vs ENG: এই তরুণ খেলোয়াড়ের প্রতি অবিচার করেই চলেছেন অজিত আগারকার, ম্যাচ না খেলিয়েও দিলেন দল থেকে বাদ !!

Leave a Comment