আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতের কাছে নয়, বিরাটের কাছে হেরেছে পাকিস্তান! কুর্নিশ জানালেন বাবর আজম

এরকম ইনিংস স্বপ্নের জগতেই বোধহয় সম্ভব হয়। ক্রিকেট মাঠে খুব কম ক্রিকেটার চাপের মুখে এমন ইনিংস খেলতে পারেন। তাদের মধ্যে অন্যতম বিরাট কোহলি। সেই কারণেই ...

Published on:

এরকম ইনিংস স্বপ্নের জগতেই বোধহয় সম্ভব হয়। ক্রিকেট মাঠে খুব কম ক্রিকেটার চাপের মুখে এমন ইনিংস খেলতে পারেন। তাদের মধ্যে অন্যতম বিরাট কোহলি। সেই কারণেই তিনি জিনিয়াস। এমনটাই মনে করেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক বিশ্বাস করতে পারছেন না নিশ্চিত জেতা ম্যাচ হেরেছে তার দল। মেলবোর্নে ৯০০০০ দর্শকের সামনে শেষ দুটি ওভারে কী করে ভারতের দিকে ম্যাচটা ঘুরে গেল বোঝা কঠিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১৪ বলে ২৮ রান দরকার ছিল। সেই সময় বড় শট না মারলে ম্যাচে জেতা সম্ভব হত না ভারতের। ঠিক তখনই পর পর দুটো ছক্কা মারলেন বিরাট কোহলি। তাও কাকে? এই ম্যাচে পাকিস্তানের সেরা বোলার হ্যারিস রউফকে। আরে সেই দুই ছক্কাতেই ম্যাচ ঘুরে গেল। কিন্তু রউফকে কোহলি যে দুটো ছক্কা মারেন তা মোটেও সহজ ছিল না।

পাকিস্তানের বাঁহাতি স্পিনার নওয়াজের শেষ ওভার ছিল নাটকীয়। নো বল, ওয়াইড বল সবকিছুই হল। শেষ পর্যন্ত বিরাট কোহলি জিতিয়ে দিলেন। ম্যাচ শেষ রবি শাস্ত্রীকে সাক্ষাৎকার দেওয়ার সময় বাবর আজম বলেন, আমাদের ছেলেরা দুর্দান্ত বল করেছে। আমাদের ওপেনিং জুটি আজ সফল না হলেও বাকি ব্যাটসম্যানরা ১৫৯ পর্যন্ত পৌঁছে দিয়েছিল দলকে।

নিশ্চিত ছিলাম ম্যাচটা আমাদের। কিন্তু বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া যেভাবে জুটি তৈরি করল এবং মঞ্চ করে দিল সেখানেই শেষ পর্যন্ত ম্যাচটা বেরিয়ে গেল। বাবর মনে করেন ভারতের কাছে নয়, বিরাট কোহলির কাছেই এই ম্যাচটা হেরেছে ভারত। একজন জিনিয়াসকে আটকে রাখা কঠিন মেনে নিলেন পাকিস্তান অধিনায়ক।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘‘আমি নিজেকে মনে মনে বোঝাচ্ছিলাম, রউফের ওভারে শেষ দুটো বলে দুটো ছক্কা মারতেই হবে। কারণ, রউফ মার খেলে ওরা ভয় পেয়ে যেত। সেটাই হয়।’’ কিন্তু যে দু’টি ছক্কা তিনি মেরেছেন তার পিছনে বিশেষ পরিকল্পনা ছিল বলেও জানিয়েছেন কোহলি। তিনি বলেন, ‘‘আমি জানতাম রউফ বাউন্সার করার চেষ্টা করবে। তাই পিছনের পায়ে ছিলাম। ওই বলে সামনে খেলা ছাড়া উপায় ছিল না। বেশি জোরে মারার চেষ্টা করিনি। খালি ব্যাটে ঠিক মতো লাগানোর চেষ্টা করেছি। আর পরের বল যে ও গায়ে করবে সেটা আগে থেকেই বুঝে গিয়েছিলাম। সেই মতো খেলেছি।’’

About Author

Leave a Comment

2.