আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: ‘আমাদের কিং কোহলিকে অপমান!’ নবীনকে ধুয়ে দিলেন সচিন-কন্যা সারা !

লন্ডনে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলি। তার লক্ষ্য হলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লে অফে জায়গা করে নিতে পারেনি। সেই কারণে ...

Updated on:

লন্ডনে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলি। তার লক্ষ্য হলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্লে অফে জায়গা করে নিতে পারেনি। সেই কারণে আগেভাগে টেস্ট স্কোয়াডের বেশ কিছু ক্রিকেটার ইংল্যান্ডে। দেশে না থেকেও বিরাট কোহলি যেন দেশে রয়েছেন। যেমন নানা রেকর্ড আছে, তেমনি বেশ কিছু বিতর্কও আছে এবারের আইপিএলে। এর মধ্যে বিরাট কোহলি বনাম নবীন উল হক অন্যতম। আরসিবির ঘরের মাঠে লখনউ ম্যাচ জিতেছিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেই ম্যাচে লখনউ ক্রিকেটাররা নানা অঙ্গভঙ্গি করেছিলেন। এমনকি মেন্টর গৌতম গম্ভীর। বিরাট কোহলির ‘সব’ ফেরত দিয়েছিলেন লখনউয়ের মাঠে ম্যাচ জিতে। এরপর থেকে যে মাঠেই নবীন উল হক ম্যাচে নেমেছেন সেখানেই কোহলি ধ্বনিতে তাকে গ্যালারি বিরক্ত করে গিয়েছে। কেউই যে নবীনের আচরণে খুশি নয়, সেটা আরো একবার দেখা গেল। গ্যালারি থেকে যেমন নবীনকে কোহলি ধ্বনিতে বিরক্ত করা হচ্ছিল, তেমনই সব ম্যাচের গ্যালারিকে নবীন কটাক্ষ করে গিয়েছে।

বিরাট কোহলি কম রানে আউট হয়ে গেলে বা আরসিবি ম্যাচ হেরে গেলে সোশ্যাল মিডিয়ায় রুচিহীন স্ট্যাটাস দিয়েছেন। একটি ম্যাচে বিরাট রান না পাওয়ায় ‘মিষ্টি আমের’ ছবি দিয়েছিলেন তার আউটের ছবি দিয়ে। মাঠের পারফরম্যান্সের থেকে তার লক্ষ্য যেন বিতর্কে জড়িয়ে অ্যাটেনশন পাওয়ায়! এর অন্যথা হলো না এলিমিনেটর ম্যাচে। কোহলি…. কোহলি…. ধ্বনি উঠেছে চিপকের গ্যালারি থেকে।

নবীন উইকেট নেওয়ার পর কান ঢাকার সেলিব্রেশন করেন। যা দেখে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার ক্ষুব্দ হয়েছেন। ধারাভাষ্যে তার সেলিব্রেশন দেখে পরিষ্কার জানিয়েছেন, এইভাবে সেলিব্রেশন মানে হলো গ্যালারিকে অপমান করা। তার থেকে তাকে সমর্থন করতে ভালো পারফরম্যান্স করে গ্যালারিকে আবেদন করুক। নবীনের আচরণে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের বড় অংশ ক্ষুব্ধ হয়েছে। অনেকের সোশ্যাল মিডিয়া মন্তব্য করেছেন নবীনের এটাই প্রথম এবং শেষ আইপিএল।

নবীন উল হক এলিমিনেটর ম্যাচে চারটি উইকেট নিলেও ৮১ রানের ব্যবধানে লখনউ সুপার জায়ান্টস হেরেছে। ম্যাচ শেষে মুম্বাই ইন্ডিয়ান্স ক্রিকেটাররা তাকে কটাক্ষ করতে ছাড়েননি। তারাও জয় সেলিব্রেশন করেছে ‘মিষ্টি আম’ দিয়ে। তেমনি নবীনের ব্যাটিংয়ের সময়কার স্ক্রিনগ্ৰ্যাব এবং মিষ্টি আমের ছবিসহ সচিন কন্যা সারা তেন্ডুলকারের একটি ফ্যান পেজ থেকে পোস্ট করা হয়েছে, ‘আমাদের কিং কোহলিকে তুমি অসম্মান করেছ। তোমাকে সারা জীবন কোহলি…কোহলি.. ধ্বনি তাড়া করে বেড়াবে। এখন আর আম নিশ্চয়ই মিষ্টি নয়!’ সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আফগান পেসার নবীন উল হক ট্রেন্ডিং। তবে তার পারফরম্যান্সের জন্য নয়। তিনি যে আচরণ করেছেন তার জন্য।

About Author