আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৩ খেলোয়াড় যারা শচীন তেন্ডুলকরের ১০০ আন্তর্জাতিক সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন !!

সম্ভবত এখনও শচীন টেন্ডুলকারকে সেরা ব্যাটার হিসেবে বিবেচনা করা হয় যেটি গ্রাস করেছে ক্রিকেট খেলাকে। তার বর্ণাঢ্য ক্যারিয়ারে ভারতীয় কিংবদন্তি বিভিন্ন মাইল ফলক তৈরি করেছেন ...

Updated on:

সম্ভবত এখনও শচীন টেন্ডুলকারকে সেরা ব্যাটার হিসেবে বিবেচনা করা হয় যেটি গ্রাস করেছে ক্রিকেট খেলাকে। তার বর্ণাঢ্য ক্যারিয়ারে ভারতীয় কিংবদন্তি বিভিন্ন মাইল ফলক তৈরি করেছেন তবে তার আন্তর্জাতিক ক্রিকেটে 100 সেঞ্চুরির রেকর্ডের মতো কেউই সেই তালিকার শীর্ষে থাকবে না। সব সময় আগের মতই শচীন টেন্ডুলকারের রেকর্ড অটুট দেখায়, কিন্তু বিশ্বের খুব কম খেলোয়াড় আছে যাদের মাইল ফলক ছুঁতে যা লোভনীয় লাগে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অনেক সক্রিয় সুপারস্টারের থেকে শচীন টেন্ডুলকার খেলায় এগিয়ে আছেন, তবে আমরা আজ এমন তিনজন বেটার সম্পর্কে কথা বলব যারা ইতিহাসে রেকর্ডটি ভেঙে তাদের নাম লিখতে পারে এবং যারা খেলাটি খেলেছে তারা সেরা ব্যাটার হিসেবে নেমে যেতে পারে।

বিরাট কোহলি

আলোচনার যেকোনো তালিকায় অসম্পূর্ণ থাকে ভারতীয় তাবিজ বিরাট কোহলিকে ছাড়া। বিরাট হলেন একজন প্রজন্মের প্রতিভা যিনি সেরা ব্যাটার না হলেও ইতিহাসে আধুনিক ক্রিকেটে সেরাদের একজন হিসাবে তিনি নামবেন। তিন বছরের বেশি সময় ধরে বিরাট কোহলি আন্তর্জাতিক সেঞ্চুরি না করেই চলে গিয়েছিলেন, তার সেঞ্চুরির খরা ভেঙে দিয়েছিলেন 2021 সালে দুটি সেঞ্চুরি করে। তিনি প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছিলেন আফগানিস্তানের বিরুদ্ধে এবং তার 44 তম ওডিআই সেঞ্চুরি অর্জন করেছিলেন বাংলাদেশের বিরুদ্ধে। এই মাইলফলকে এই দুটি সেঞ্চুরি পৌঁছাতে না পেরে দীর্ঘ সময়ের পর এসেছে।

তার সেঞ্চুরির সংখ্যা ওডিআই, টেস্ট এবং টি-টোয়েন্টি থেকে একত্রিত করার সময়, 74টি আন্তর্জাতিক শতরান করার একটি অসাধারণ রেকর্ড আছে কোহলির। রান করার যদি দৃঢ় ইচ্ছা বজায় রাখে বিরাট কোহলি এবং যদি তার ফিটনেসকে অগ্রাধিকার দিতে থাকেন, তাহলে 40 বছর বয়সে না পৌঁছানো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে তিনি খেলতে পারবেন। তার ফর্ম বজায় রাখার ক্ষমতা ছাড়িয়ে যেতে পারবেন কিনা শচীন টেন্ডুলকারকে সেটা নির্ধারণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। লোভনীয় মাইলফলক।

জো রুট

আধুনিক যুগে লাল বলের ক্রিকেটে এই ইংলিশ তারকা সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন হিসাবে ইতিহাসে নামবেন। রুটের যে কমনীয়তা এবং শ্রেণী রয়েছে একটি ক্লাসিক রেড-বল সুপারস্টারকে সংজ্ঞায়িত করার সময় লোকেরা সন্ধান করে। ইতিমধ্যেই জো রুট তার আন্তর্জাতিক ক্যারিয়ারে 44টি সেঞ্চুরি করেছেন এবং এটি দেখে মনে করা হচ্ছে যে শীঘ্রই ব্যাটারটি থামতে চায়। মাত্র ৩২ বছর বয়স রুটের এবং তিনি লাল বলে ক্রিকেটে দীর্ঘদিন ধরে খেলা চালিয়ে যেতে পারেন, যদি গত কয়েক বছর ধরে ব্যাটারটি খেলা চালিয়ে যেতে পারে এবং বছরে যদি পাঁচটি সেঞ্চুরি করতে থাকে, তাহলে সেটা খুব বেশি হবে। শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার খুব কাছাকাছি আছে।

এটি এখন একটি স্মারক আরোহণের মতো মনে হচ্ছে বিশ্বের যেকোনো ব্যাটারের জন্য, 2021 এবং 2022 মিলিয়ে জো রুট মোট 11 টন ছুঁড়ে ফেলেছেন এবং ইতিমধ্যেই বছরের শুরু করেছেন একটি টন দিয়ে, পরবর্তীতে যদি এভাবেই রুট গুলি চালিয়ে যান। এমন কোন কথা নেই যে ৫ থেকে ৬ বছর শচীন টেন্ডুলকারের মাইলফলক ব্যাটার পরিসংখ্যান স্পর্শ করতে পারবেন না।

শুভমান গিল

এদিক থেকে অনুমান নির্ভর হয়ে যায় সবকিছু। বিরাট কোহলি ছাড়া এই মুহূর্তে শচীন টেন্ডুলকারের রেকর্ড অতিক্রম করার জন্য বাস্তবসম্মতভাবে অন্য কোন ব্যাটারের সম্ভাবনা নেই। তবে এই মিশ্রণে কেউ যদি একটি নতুন নাম এগিয়ে নিয়ে যায়, তবে ভারতের পরবর্তী সুপারস্টার শুভমান গিল হতে হবে। বিশ্বে তরুণ ব্যাটার ঝড় তুলেছে এবং সীমিত ওভারের ফরম্যাটে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন হয়েছেন।

এত অল্প সময়ের মধ্যে জাতীয় দলের হয়ে ইতিমধ্যেই ব্যাটারের নামে ছয়টি সেঞ্চুরি রয়েছে এবং যদি দীর্ঘ সময় ধরে তিনি ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারেন তবে অবশ্যই আন্তর্জাতিক ক্রিকেটে শুভমান গিল সর্বাধিক সেঞ্চুরির তালিকায় উঠতে বিবেচনায় থাকবেন। আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে তাদের বুট ঝুলতে পারে রোহিত শর্মা এবং কেএল রাহুলের মতো, একজন আশ্বস্ত সুপারস্টারের মতো শুভমান গিল মনে করেন ভারতকে তিনি পরবর্তী যুগে নিয়ে যেতে পারেন

About Author