আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ব্রেকিং নিউজঃ বাংলায় ইডেনের থেকেও অত্যাধুনিক স্টেডিয়াম করতে ৩০ কোটি টাকার জমি কিনলো CAB !!

সবার কাছে ইডেন আইকনিক। তবে অনেক দিনের আক্ষেপ ছিল বাংলার ক্রিকেটপ্রেমীদের, বাংলায় যদি আরও একটা ক্রিকেট স্টেডিয়াম হতো! এবার মিটবে সেই আক্ষেপ। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ ...

Updated on:

সবার কাছে ইডেন আইকনিক। তবে অনেক দিনের আক্ষেপ ছিল বাংলার ক্রিকেটপ্রেমীদের, বাংলায় যদি আরও একটা ক্রিকেট স্টেডিয়াম হতো! এবার মিটবে সেই আক্ষেপ। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল আরো একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি করার জমি পেয়ে গেল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি হবে রাজারহাটে। সিএবি জমি পেয়েছে রাজ্য সরকারের থেকে। রাজারহাটে নবান্নের পক্ষ থেকে ১৪ একর জমি বরাদ্দ করা হয়েছে।

সিএবিকে রাজারহাটের এই জমির জন্য ৩০ কোটি টাকা দিতে হবে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিউজ ১৮ বাংলাকে জানালেন। মহারাজ বললেন, “রাজারহাটে জমি বরাদ্দ হওয়ার বিষয়টি জানানো হয়েছে রাজ্য সরকার থেকে। কাগজপত্র চলে আসবে কিছুদিনের মধ্যে। বরাদ্দ করা হয়েছিল মোট ১৪ একর জমি। স্টেডিয়াম তৈরি করা হবে আধুনিক মানের।”

সিএবি কর্তারা জানিয়েছেন, সিএবি নতুন স্টেডিয়াম তৈরি করবে ইডেনের মতো করে। জমি সরকারিভাবে হস্তান্তর হয়ে যাওয়ার পর সরকারের পক্ষ থেকে স্টেডিয়ামের রূপরেখা তৈরি করা হবে।

ইতিমধ্যে জানানো হয়েছে জমিটি রাজারহাটের কোন জায়গা থেকে দেওয়া হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, যে জমিটি ফুটবল সংস্থাকে বরাদ্দ করা হয়েছে, সিএবিকে তার পাশেই জমি বরাদ্দ করা হবে।

কাগজপত্র পৌঁছালেই রাজারহাটে গিয়ে সিএবি কর্তারা বরাদ্দ জমিটি দেখে আসবেন। কয়েক বছর আগে বঙ্গ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে নতুন স্টেডিয়াম তৈরি করার জন্য রাজ্য সরকারের কাছে জমি চাওয়া হয়েছিল। সেই সময় বরাদ্দ করা হয়েছিল হাওড়া ডুমুরজলা মাঠটি।

সেই সময় সিএবি কর্তারা ওই জমিতে স্টেডিয়াম তৈরি করার বিষয়ে পরিকল্পনা করে ফেলেছিলেন। তবে মাঠ সংক্রান্ত এবং আরো কিছু বিভিন্ন জটিলতার কারণে সিএবি কর্তারা ওই অঞ্চল থেকে স্টেডিয়াম তৈরি করা থেকে বিরত থাকেন।

এরপর পুনরায় জমি চেয়ে রাজ্য সরকারের কাছে আবেদন করা হয়। সৌরভ গঙ্গোপাধ্যায় এই বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আলোচনা করেন। কয়েক সপ্তাহ আগেই এই সংক্রান্ত বিষয়ে আলোচনা করার জন্য সৌরভ নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করেন। সূত্রের খবর অনুযায়ী, ক্যাবিনেটের বৈঠকে সিএবিকে জমি দেওয়ার বিষয়টি পাশ হয়েছে। এবার শুধু অপেক্ষা সরকারি সিলমোহরের।

About Author