আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ওয়ানডে বিশ্বকাপের জন্য ২০ জন ক্রিকেটার বেছে নিল BCCI, তারাই খেলবেন এবছর বিশ্বকাপ !!

গত কয়েক বছর ধরে ভারতীয় দল লাগাতার আইসিসি ইভেন্টে ব্যর্থ হচ্ছে। কখনো সেমিফাইনাল, কখনো ফাইনালে গিয়ে হারের সম্মুখীন হয়ে ভারতের ট্রফি হাতছাড়া হচ্ছে। আর তাই ...

Updated on:

গত কয়েক বছর ধরে ভারতীয় দল লাগাতার আইসিসি ইভেন্টে ব্যর্থ হচ্ছে। কখনো সেমিফাইনাল, কখনো ফাইনালে গিয়ে হারের সম্মুখীন হয়ে ভারতের ট্রফি হাতছাড়া হচ্ছে। আর তাই বিসিসিআই এবার কঠিন সিদ্ধান্ত নিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই বছরের শেষে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাটিতে। এখনো ৮ থেকে ৯ মাস বাকি বিশ্বকাপ হতে, এখন থেকেই বিসিসিআই কর্তারা বিশ্বকাপ জয়ের রূপরেখা তৈরি করে দিল।

বছরের প্রথম দিন অর্থাৎ রবিবার বিসিসিআই কর্তা সহ ভারত অধিনায়ক রোহিত শর্মা, হেড কোচ রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেট নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় বসেছিলেন। এখানে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য এবং আগামী দিনে ভারতীয় ক্রিকেট কিভাবে পরিচালনা করা হবে সেই ব্যাপারে। সেই সাথে আরো একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্বকাপ জয়ের লক্ষ্যে।

ঘরের মাঠে এই বছর ওয়ানডে বিশ্বকাপে এমন কুড়িজন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছে যারা ভারতীয় দলে অংশগ্রহণ করতে পারবেন। আর সারা বছর ধরে এই কুড়িজন ক্রিকেটারকে ঘুরিয়ে ফিরিয়ে ভারতীয় দলে সুযোগ দিয়ে বোর্ড কর্তারা দেখে নেবে।

প্রাথমিকভাবে কুড়িজন ক্রিকেটারকে বেছে নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাদেরকে ঘুরিয়ে-ফিরিয়ে মাঠে নামানোর পরিকল্পনা করেছে। ক্রিকেটারদের উপর এর ফলে যেমন ওয়ার্কলোড কম হবে, তেমনি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার একটা সুস্থ প্রতিযোগিতা তৈরি হবে এই ২০ জন ক্রিকেটারের মধ্যে। যা ভারতীয় দলকে সুবিধা করে দেবে। তবে এই তালিকায় কোন কুড়িজন ক্রিকেটারকে রাখা হবে সেই বিষয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এখনো স্পষ্ট ভাবে কিছুই জানায়নি।

About Author
2.