আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘আমরা বিরাট কোহলির মত ক্রিকেটার পেয়ে গেছি…’, পাকিস্তানে এই খেলোয়াড়ের প্রশংসায় বেন স্টোকস !!

বর্তমান ক্রিকেটে একটি বড় নাম হল বিরাট কোহলি। তার প্রসঙ্গ টেনে আনা হয় যে কোন খেলোয়াড়ের ভালো খেলার তুলনা করলে। তা আবারও একবার দৃশ্যমান। বেন ...

Updated on:

বর্তমান ক্রিকেটে একটি বড় নাম হল বিরাট কোহলি। তার প্রসঙ্গ টেনে আনা হয় যে কোন খেলোয়াড়ের ভালো খেলার তুলনা করলে। তা আবারও একবার দৃশ্যমান। বেন স্টোক বিশ্ব ক্রিকেটের মহা তারকা বিরাট কোহলি প্রসঙ্গ টেনে আনলেন নিজের দলের খেলোয়ার হ্যারি ব্রুকের প্রশংসা করতে গিয়ে। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসের মতে, একেবারেই দেখতে পাওয়া যায় না কোহলির মত খেলোয়াড়, যারা সেরা তিনটি ফরম্যাটেই

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের পর এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস বললেন, “হ্যারি দারুন ছন্দে আছেন গত বছর থেকেই। এই তরুণ ক্রিকেটারের অভিষেক হয় গ্রীষ্মের শেষে, তবে সব ধরনের ক্রিকেটে তার অভিজ্ঞতা ছিল। আবারো সেই রকম পারফরম্যান্স পাকিস্তানের বিরুদ্ধে করা সত্যিই অসাধারণ। সব ধরনের ক্রিকেটে ও সাফল্য পাবে। বিরাট কোহলিও ঐরকম একজন ক্রিকেটার। ওর খেলার ধরন এতটাই স্বচ্ছ যে সব জায়গায় অসাধারণ। ও বিরোধী পক্ষের ওপর যে চাপটা তৈরি করে, আমরাও চেষ্টা করি সেটাই করার।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now


হ্যারি ব্রুক এবার পাকিস্তানের বিরুদ্ধে:-

এবার পাকিস্তানের বিরুদ্ধে হ্যারি দুর্দান্ত ছন্দে আছেন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে যেন তিনি টি-টোয়েন্টি খেলেছিলেন। টেস্টে মাত্র 116 বলে 153 রান করেন। দ্বিতীয় ইনিংসেও এই তরুণ ক্রিকেটারকে দেখা গিয়েছে একই ছন্দে ব্যাট করতে। 65 বলে 87 রানের ইনিংস খেললেন।

এরপর ৯ রান দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করলেও হ্যারি ব্রুক আবারো দুর্দান্ত খেলেন দ্বিতীয় ইনিংসে। ইংল্যান্ড সেখানে অল-আউট হয়েছিল 279 রানে। তিনি সেখানে 149 বলে 108 রানের ইনিংস খেলেন। তার এই ইনিংস এই ম্যাচে খুবই গুরুত্বপূর্ণ ছিল।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে সব থেকে বেশি কাজে এসেছে হ্যারি ব্রুকের ইনিংস তা বলাই বাহুল্য। বেন স্টোক যে তার ইনিংসের উপর ভর করেই সিরিজ জিতেছে অস্বীকার করা যাবে না তা। একই সাথে পাকিস্তানের মাটিতে 17 বছর পর টেস্ট সিরিজ জয়ের নজির গড়ল, 1959 সালের পর ঘরের মাঠে পাকিস্তানকে বড়সড় লজ্জার মুখে পড়তে হয়।

About Author