আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WTC (PAK): বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় পাকিস্তানের! ঘরের মাঠে প্রথমে অস্ট্রেলিয়া, এখন ইংল্যান্ড তাঁদের বাইরের রাস্তা দেখালো !!

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পাকিস্তান দল হারলো। আপ্রাণ চেষ্টা করেও তারা হারাতে পারল না ইংল্যান্ডকে। নিজেদের মাটিতে সিরিজের প্রথম ...

Updated on:

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পাকিস্তান দল হারলো। আপ্রাণ চেষ্টা করেও তারা হারাতে পারল না ইংল্যান্ডকে। নিজেদের মাটিতে সিরিজের প্রথম দুটি ম্যাচে হেরে পাকিস্তান সিরিজটাই খইয়ে বসলো। পাকিস্তান দল সিরিজের ২-০ ব্যবধানে পিছিয়ে আছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল থেকে টানা বেশ কয়েকটি টেস্ট ম্যাচ হারার ফলে বড় পতন ঘটেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পাকিস্তানকে ৭৪ রানে প্রথম টেস্ট ম্যাচ হারতে হয়েছিল। পাকিস্তানের জয়ের প্রত্যাশা দ্বিতীয় টেস্ট ম্যাচে থাকলেও আবারো হতাশ করে দলের ব্যাটিং। আটকাতে পারল না আপ্রাণ চেষ্টা করেও। পাকিস্তান দ্বিতীয় ম্যাচে ২৬ রানে হেরেছে। পাকিস্তান দল এই পরাজয়ের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে। দলটি বর্তমানে নেমে এসেছে পঞ্চম থেকে ষষ্ঠ অবস্থানে।

পয়েন্ট টেবিলের দিকে তাকালে এখন ৫৬ পয়েন্ট পাকিস্তানে এবং জয় ৪২.৪২ শতাংশ। একই সাথে ৬ নম্বরে নেমে এসেছে দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে এই পতনের পর পাকিস্তান ছিটকে গেল। বড় জয় নিয়ে ইংল্যান্ড দল পঞ্চম স্থানে উঠে এলো। তাদের ১১২ পয়েন্ট এবং জয় ৪৪.৪৪ শতাংশ। পাকিস্তানের পয়েন্ট টেবিলের পতনের কারণ হচ্ছে তারা প্রথমে অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে টেস্ট সিরিজ হেরেছে, এখন হারলো ইংল্যান্ডের কাছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যদি ভারতের দিকে তাকাই, চার নম্বরে থাকা ভারতের দখল ইংল্যান্ডের জয়ে আরো শক্তপোক্ত হলো। বর্তমানে ৬৪ পয়েন্ট ভারতীয় দলের এবং ৫২. ০৮ শতাংশ জয় ও চার নম্বরে অবস্থান। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের কথা যদি বলি, তাহলে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে শীর্ষে থাকা দুই দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে (WTC Point Table)অস্ট্রেলিয়া প্রথম স্থানে আছে এবং দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা আছে। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে অস্ট্রেলিয়া পাকা করেছে ফাইনালের রাস্তা। পয়েন্ট টেবিলের নিয়ম অনুযায়ী, ফাইনাল খেলার সুযোগ পায় শীর্ষে থাকা দুই দল। আপনাকে আমরা বলি, এখনো বহু সময় আছে প্রত্যেক দলের কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তিম পর্যায়ে সফরের জন্য এবং এখন প্রত্যেক দলের অনেক খেলা বাকি আছে। যতদিন এই পয়েন্ট টেবিল বদলাবে ততই ওলট-পালট হবে।

About Author