আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাংলাদেশের কাছে ভারতের হারের পেছনে উঠে আসছে এই পাঁচটি গুরুত্বপূর্ণ কারণ !!

বুধবার ভারত এবং বাংলাদেশ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিল। টসে জিতে এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল। নির্ধারিত ...

Updated on:

বুধবার ভারত এবং বাংলাদেশ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিল। টসে জিতে এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল। নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে প্রথমে ব্যাটিং করে ২৭১ রান তোলে ছয় উইকেট হারিয়ে বাংলাদেশ। জবাবে ব্যাটিং করতে নেমে ভারতের ইনিংস ২৬৬ রানে শেষ হয়ে যায়। এই ম্যাচ পাঁচ রানে জিতে বাংলাদেশ সিরিজ জিতে নিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ম্যাচে পাঁচটি গুরুত্বপূর্ণ কারণ উঠে এসেছে ভারতের হারের পেছনে:-

১) রোহিতের চোট:- অধিনায়ক রোহিত শর্মা চোট পেয়ে ম্যাচের শুরুতেই বেরিয়ে যান। গোটা ম্যাচে কে এল রাহুল ভারতকে নেতৃত্ব দেন। মাঠের মধ্যে ভারতকে মানসিক দিক থেকে অনেকটা পিছিয়ে দিয়েছিল অধিনায়ক রোহিতের অনুপস্থিতি।

২) মেহেদী-মাহমুদুল্লাহ জুটি:- একটা সময় এই ম্যাচে বাংলাদেশ ৬৯ রানে ছয় উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। সেই সময় বাংলাদেশকে মেহেদী হাসান এবং মাহমুদুল্লাহর জুটি ২৭১ রানে পৌঁছে দেয়।

৩) দীপক চাহারের চোট:- এই ম্যাচে দীপক চাহার অন্যতম প্রধান ভরসা ছিলেন ভারতের বোলিংয়ে, কিন্তু তিনি চোট পেয়ে আর খেলতে পারেননি ম্যাচ শুরু হওয়ার কয়েক ওভার পরে। এই ম্যাচে দীপক চাহার মাত্র তিন ওভার বোলিং করেন।

৪) বোলারদের ব্যর্থতা:- একটা সময় বাংলাদেশ এই ম্যাচে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। সেই সময় ভারতীয় বোলারদের সামনে সুবর্ণ সুযোগ ছিল আরো উইকেট নিয়ে বাংলাদেশকে চাপে ফেলে দেওয়ার। কিন্তু আর একটি উইকেট তারা নিতে পারেনি।

৫) ব্যাটিং ব্যর্থতা:- প্রথম ম্যাচের পর আবার ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবি দেখা গেল এই ম্যাচেও। বিরাট কোহলি, শিখর ধাওয়ানরা রান পেলেন না। যা ম্যাচে অনেকটাই ভারতকে পিছনে ঠেলে দিয়েছিল।

About Author